Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

দেখা মিলল বাংলাদেশের বিশ্বকাপ জার্সির

জার্সিতে সবুজ রংয়ের আধিক্য, লাল রং ব্যবহার করা হয়েছে স্ট্রাইপ হিসেবে

আপডেট : ২৭ মে ২০২৪, ১২:১৬ পিএম

আর মাত্র কয়েকদিন পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের সবচেয়ে বড় আসরের ঠিক আগ মুহূর্তে র‌্যাংকিয়ে অনেক পেছনে থাকা দল যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হেরেছে নাজমুল হোসেন শান্ত’র দল। তবে শেষ ম্যাচে ব্যাটে-বলে দারুণভাবে ঘুরে দাঁড়ায় টিম টাইগার। তাতে ভক্তরা কিছুটা হলেও আশায় বুক বাঁধতে শুরু করেছেন।

আর ভক্তদের এই স্বস্তিকে আরেকটু রাঙিয়ে দিল বাংলাদেশে ক্রিকেট বোর্ড  (বিসিবি)। বিশ্বকাপে টাইগারদের জার্সি উন্মোচন করেছে বিসিবি।

রবিবার (২৬ মে) রাতে নিজেদের সোশ্যাল হ্যান্ডেলে ১৫ সদস্যের বিশ্বকাপ জার্সি পরা একটি ছবি প্রকাশ করেছে ক্রিকেট বোর্ড।

তবে দল ঘোষণার মতো জার্সি উন্মোচনেও একটু বিলম্বই করল বিসিবি। ২০ দলের বিশ্বকাপে ১৯তম নম্বর দল হিসেবে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ। এরপর স্কোয়াড ঘোষণা করতে শুধু বাকি ছিল পাকিস্তান। এবার টুর্নামেন্ট শুরুর মাত্র ৫ দিন বাকি থাকতে জার্সিও উন্মোচন করল বিসিবি।

লাল-সবুজের মিশেলে বাংলাদেশের ঐতিহ্য আর গৌরব ধারণ করেই বিশ্বকাপের জার্সি তৈরি করা হয়েছে। জার্সির সামনে সাদা রংয়ে লেখা বাংলাদেশের নাম, পেছনে খেলোয়াড়ের নাম ও নম্বর ব্যবহার করা হয়েছে। বুকের একপাশে বিসিবি, অন্য পাশে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো।

জার্সিতে সবুজ রংয়ের আধিক্য। লাল রং ব্যবহার করা হয়েছে স্ট্রাইপ হিসেবে, জার্সির কাঁধ থেকে বাহু পর্যন্ত। বুকের দুই ধারে হালকা সোনালি স্ট্রাইপও আছে।

জার্সির নকশার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি বিসিবি। ছবিটি পোস্ট করে বিসিবি লিখেছে, “প্রথমবারের মতো এটা দেখুন! খেলোয়াড়েরা ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে (শুরু হতে যাওয়া) ২০২৪ আইসিসি ছেলেদের বিশ্বকাপের অফিশিয়াল কিটে সেজেছে।”

প্রসঙ্গত, আগামী ১ জুন থেকে শুরু হবে টি-২০ বিশ্বকাপ। এবারের  বিশ্বকাপে যৌথভাবে আয়োজন করছে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। চার গ্রুপে ভাগ হয়ে মোট ২০টি দল লড়াই করবে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের নবম আসরের শিরোপার জন্য।

বিশ্বকাপে বাংলাদেশ পড়েছে “ডি” গ্রুপে। তাদের গ্রুপসঙ্গী- শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা ও নেপাল। ৭ জুন নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

About

Popular Links