Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

তানজিম: আমরা যেকোনো দলকে হারানোর মতো দক্ষতা রাখি

যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারলেও বাংলাদেশ দলকে নিয়ে আত্মবিশ্বাসী পেসার তানজিম হাসান সাকিব

আপডেট : ৩০ মে ২০২৪, ০৫:০৮ পিএম

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলে ছিলেন তরুণ পেসার তানজিম হাসান সাকিব। তবে এবারই প্রথমবার বড়দের কোনো বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছেন উদীয়মান এই পেসার। বাংলাদেশের হয়ে লাল-সবুজ পতাকা ওড়ানোর সুযোগ পাওয়ায় তার স্বপ্ন পূরণ হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বিশ্বকাপ সামনে রেখে “লাল সবুজের গল্প” শুরু করেছে বিসিবি। জাতীয় দলের ক্রিকেটারদের এই সিরিজ-গল্পগুলো পোস্ট করা হচ্ছে বিসিবির ফেসবুক পেজে। তারই অংশ হিসেবে বৃহস্পতিবার (৩০ মে) তানজিম হাসানের “লাল সবুজের গল্প” ভিডিও বার্তা হিসেবে নিজেদের ফেসবুক পেজে পোস্ট করেছে বিসিবি।

ভিডিও বার্তায় তানজিম সাকিব বলেছেন, “প্রত্যেক খেলোয়াড়ের স্বপ্ন থাকে নিজের দেশের হয়ে বিশ্ব ক্রিকেটে প্রতিনিধিত্ব করার। বিশ্বকাপ স্কোয়াডে থাকাটা আমার কাছে স্বপ্নের মতো।”

 

যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারলেও বাংলাদেশ দলকে নিয়ে খুবই আত্মবিশ্বাসী ২১ বছর বয়সী এই পেসার। তিনি বলেছেন, “আমাদের দল মানসিকভাবে খুবই শক্তিশালী আছে। বন্ধনও খুব শক্তিশালী। আমরা চাইলে যেকোনো দলকে হারাতে পারি। আমাদের ১১ জন যদি মাঠে সেরাটা দিতে পারে, তাহলে কোনো দলই আমাদের সামনে ব্যাপার না। আমরা যেকোনো দলকে হারানোর মতো দক্ষতা রাখি।”

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ে তার সতীর্থ তাওহিদ হৃদয়কে নিয়ে তানজিম বলেছেন, “তাওহিদ হৃদয় আমার পছন্দের ব্যাটসম্যান। তার ব্যাটিং আমি খুবই উপভোগ করি। তার হিটিং আমার খুবই ভালো লাগে। নেটে বল করতেও ভালো লাগে। তার এবং আমার মধ্যে সব সময় একটা চ্যালেঞ্জ কাজ করে। আমি সব সময় তাকে বলি, আমাকে ছয় মারেন! আমি সব সময় তাকে চ্যালেঞ্জ দিই, সে-ও মজা পায়।”

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে ২ জুন (বাংলাদেশ সময়) থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। “ডি” গ্রুপে বাংলাদেশের বাকি চার প্রতিদ্বন্দ্বী- দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল।

About

Popular Links