Tuesday, June 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

মাহমুদউল্লাহ: ট্রফি জিততে ভাগ্যও লাগে

রিয়াদের মতে, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আরেকটি সুযোগ আসছে বাংলাদেশের সামনে

আপডেট : ০৫ জুন ২০২৪, ০৪:২৩ পিএম

বহুজাতিক টুর্নামেন্টে এখন পর্যন্ত ৭টি ফাইনাল খেলেছে বাংলাদেশ। তবে শিরোপা ঘরে তুলতে পেরেছে কেবল একটি ত্রিদেশীয় সিরিজের। কয়েকবার আশা জাগিয়েও হতাশ হতে হয়েছে। এজন্য অবশ্য ভাগ্যেরও কিছুটা দায় আছে বলে মনে করেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ট্রফি জিততে সব কিছু দিয়ে চেষ্টার কথাও বললেন তিনি।

তার মতে, যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে আরেকটি সুযোগ আসছে বাংলাদেশের সামনে।

বিসিবির ডিজিটাল প্ল্যাটফর্মের আয়োজন “গ্রিন-রেড স্টোরি”-তে বিশ্বকাপের ময়দানে নামার আগে সবার সমর্থন চেয়েছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

মাহমুদউল্লাহ বলেন, “চেষ্টায় আমাদের কোনো কমতি থাকে না। ইনশাআল্লাহ, এবার আমরা ভালো কিছু করব। ট্রফি জিনিসটা আমার মনে হয়, অবশ্যই এটা ভাগ্যেরও সহায়তা লাগে। আমরা হয়তো কয়েকটা বড় টুর্নামেন্টে খুব কাছাকাছি গিয়েছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত আমরা পারিনি। আরেকটি সুযোগ আসছে। আমাদের সমর্থন করুন। আমাদের যা সম্ভব সব কিছু করব।”

মাহমুদউল্লাহর নেতৃত্বে ২০২১ সালের বিশ্বকাপ খেলেছিল বাংলাদেশ। পরের বছর অস্ট্রেলিয়া বিশ্বকাপে স্কোয়াডে জায়গা হয়নি তার। কঠোর পরিশ্রম করে জাতীয় দলে ফিরেছেন ৩৮ বছর বয়সী এই অলরাউন্ডার। ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপের পর এবার টি-টোয়েন্টির বিশ্ব আসরেও খেলার অপেক্ষায় তিনি।

এ নিয়ে মাহমুদউল্লাহ বলেছেন, “সংগ্রাম তো আমার ক্যারিয়ারজুড়ে কম-বেশি ছিল। সবসময়ই আল্লাহ্‌র ওপর বিশ্বাস করি। আল্লাহ্‌র কাছেই সবসময় যা কিছু বলার আমি বলি। সবসময় বিশ্বাস করি, আল্লাহ্‌র পরিকল্পনা সর্বোত্তম। ভালো সময়, খারাপ সময়, সবকিছুরই একটা শিক্ষণীয় বিষয় থাকে আমি বিশ্বাস করি।”

তিনি বলেন, “২০২২ বিশ্বকাপে যখন ছিলাম না, মনে হয়েছিল, হয়তো আমি দলে থাকতে পারতাম। কোনো কারণে হয়নি। ওইটার জন্য আমার এখন কোনো আক্ষেপও নেই। সবসময় আলহামদুলিল্লাহ্‌। সবসময় বলি, দলের জন্য যতটুকু করতে পারি, আমার উপস্থিতি দিয়ে হোক, পারফরম্যান্স দিয়ে হোক বা অভিজ্ঞতা দিয়ে হোক, সর্বোচ্চটাই সবসময় নিংড়ে দিই।”

তিনি আরও বলেন, “নামের পাশে... আমি কখনও আমার নাম নিয়ে চিন্তা করিনি। ব্যক্তিগত লক্ষ্য নিয়ে খুব একটা চিন্তা করি না। দলের লক্ষ্য যদি অর্জন হয়, তাতেই অনেক খুশি।”

বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো ম্যাচ খেলেনি বাংলাদেশ। আগামী শনিবার (৮ জুন) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে টাইগাররা।

About

Popular Links