Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফের টি-টোয়েন্টিতে ‘নম্বর ওয়ান’ সাকিব আল হাসান

বিশ্বকাপ মিশন শুরুর আগে যা বাংলাদেশ টিমের জন্য বাড়তি খুশির খবর

আপডেট : ০৫ জুন ২০২৪, ০৬:৩৪ পিএম

টেস্ট ও ওয়ানডের পর টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারিয়েছিলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। তবে এক সপ্তাহ পরই আবারও টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের এক নম্বর স্থান ফিরে পেলেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরুর আগে যা বাংলাদেশ টিমের জন্য বাড়তি খুশির খবর।

বুধবার (৫ জুন) আইসিসি প্রকাশিত টি-টোয়েন্টির সর্বশেষ র‍্যাঙ্কিংয়ে দুই থেকে একে উঠে এসেছেন সাকিব আল হাসান। আর শীর্ষে থাকা ওয়ানিন্দু হাসারাঙ্গা নেমে এসেছেন দুইয়ে।

গত সপ্তাহে বাংলাদেশ কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেনি। তবে শ্রীলঙ্কার অধিনায়ক হাসারাঙ্গা পয়েন্ট খোয়ানোয় শীর্ষে উঠে এসেছেন সাকিব।

গত মাসের মাঝামাঝি পর্যন্ত সাকিব ও হাসারাঙ্গা দুজনই যৌথভাবে শীর্ষে ছিলেন। তাদের রেটিং পয়েন্ট ছিল সমান ২২৮। তবে মাসের শেষ দিকে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি সিরিজের পর সাকিবের রেটিং কমে দাঁড়ায় ২২৩। আর সাকিবের অবনমনে এ শীর্ষে চলে আসেন হাসারাঙ্গা।

তবে সোমবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হাসারাঙ্গা বল হাতে ৩.২ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট নিলেও ব্যাট হাতে ২ বলে শূন্য রানে আউট হন। এমন পারফরম্যান্সের কারণে হাসারাঙ্গার রেটিং পয়েন্ট ৬ কমে গেছে। যার ফলে হাসারাঙ্গার বর্তমান রেটিং পয়েন্ট ২২২, সাকিবের ২২৩। টি-টোয়েন্টি অলরাউন্ডারদের শীর্ষ পাঁচে বাকি তিনটি জায়গা আগের মতোই—তিনে মোহাম্মদ নবী, চারে সিকান্দার রাজা ও পাঁচে মার্কাস স্টয়নিস।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ। “ডি” গ্রুপে টাইগারদের বাকি তিন প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস।

About

Popular Links