Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডি মারিয়ার গোলে ইকুয়েডরকে হারাল আর্জেন্টিনা

৫৬ মিনিটে ডি মারিয়া মাঠ ছাড়লে তার বদলি হয়ে খেলতে নামেন মেসি

আপডেট : ১০ জুন ২০২৪, ১০:২৭ এএম

বিশ্বকাপের পর অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ণ রাখল আর্জেন্টিনা। কোপা আমেরিকায় নামার আগে এক প্রীতি ম্যাচে ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা। লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের এই লড়াই দিয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাতে যাওয়া অ্যাঞ্জেল ডি মারিয়া গড়ে দিলেন ব্যবধান।

এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে সর্বশেষ দুটি প্রীতি ম্যাচে চোটের কারণে খেলা হয়নি মেসির। তবে এই মহাতারকার মাঠে নামার নিশ্চয়তা আগেই দিয়েছিলেন কোচ লিওনেল স্কালোনি। তবে ফিটনেসের কথা ভেবে পুরো ম্যাচে খেলানো হয়নি মেসিকে।

৫৬ মিনিটে ডি মারিয়া মাঠ ছাড়লে তার বদলি হয়ে খেলতে নামেন মেসি। তবে প্রত্যাবর্তনের ম্যাচে মেসি গোল না পেলেও জয় পেয়েছে আর্জেন্টিনা। আর্জেন্টাইন এই মহাতারকা মাঠে নামার আগেই জয়সূচক গোলটি করেন অভিজ্ঞ উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া। ৪০ মিনিটের মাথায় তার করা গোলটিই ম্যাচের পার্থক্য গড়ে দেয়। ১-০ গোলে জয় পায় আর্জেন্টিনা।

শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে ৪-৩-৩ ক্ল্যাসিক ফরমেশনে ম্যাচ শুরু করে আর্জেন্টিনা। অন্যদিকে ইকুয়েডর শুরু করে ৩-৩-২-২ ফরমেশনে। তবে বিভিন্ন সময় রক্ষণে শক্তি বাড়িয়ে ৩-৫-২ ফরমেশনেও খেলতে দেখা যায় দলটিকে।

বাংলাদেশ সময় সোমবার (১০ জুন) ভোর ৫টায় শুরু হওয়া এই ম্যাচে শুরু থেকেই বল দখলের চেষ্টা করতে থাকে আর্জেন্টিনা। তবে ইকুয়েডরের শক্তি সমর্থের কারণে পেরে উঠছিল না। দুই দলই বেশ হাড্ডাহাড্ডি লড়াই করে। খেলা যখন প্রথমার্ধের শেষ দিকে তখনই গোল করেন অভিজ্ঞ ডি মারিয়া।

ইকুয়েডর আর্জেন্টিনার বিপক্ষে সর্বশেষ জয় পেয়েছিল ৯ বছর আগে। ২০১৫ সালে বিশ্বকাপ বাছাইয়ের সেই ম্যাচের পর এ নিয়ে ৭ ম্যাচ খেললেও কোনোটিতে জিততে পারেনি ইকুয়েডর, ড্রও করেছে শুধু একটি ম্যাচে।

বাংলাদেশ সময় শনিবার সকালে গুয়াতেমালার বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

আগামী ২০ জুন যুক্তরাষ্ট্রে শুরু হবে এবারের কোপা আমেরিকা। উদ্বোধনী দিনে কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে মেসি-ডি মারিয়াদের অভিযান। গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ চিলি ও পেরু।

About

Popular Links