Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

দক্ষিণ আফ্রিকাকে হারাতে ১১৪ রান প্রয়োজন বাংলাদেশের

শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১১৩ রান করে দক্ষিণ আফ্রিকা

আপডেট : ১০ জুন ২০২৪, ১১:০৮ পিএম

তানজিম সাকিব এবং তাসকিন আহমেদের বিধ্বংসী বোলিংয়ে ২৩ রানে ৪ উইকেট হারানোর পর ডেভিড মিলার আর হেনড্রিকস ক্লাসেনের জুটিতে ঘুরে দাঁড়িয়েছিল দক্ষিণ আফ্রিকা। দুজন মিলে গড়েন ৭৯ রানের জুটি। মাঝে লিটন দাস মিলারের একটি ক্যাচ মিস করেন লিটন দাস।

কিন্তু তাসকিন আহমেদের দুর্দান্ত এক স্লোয়ার ডেলিভারিতে বোল্ড হয়ে যান হেনড্রিকস ক্লাসেন। এরপর রিশাদ হোসেনের বলে বোল্ড হন ডেভিড মিলারও। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১১৩ রান করে দক্ষিণ আফ্রিকা।

এর আগে তানজিম সাকিবের বিধ্বংসী বোলিংয়ের সঙ্গে জ্বলে ওঠেন তাসকিন আহমেদও। তার বলে সরাসরি বোল্ড হয়ে যান প্রোটিয়া অধিনায়ক এইডেন মারক্রাম। টানা তৃতীয় ওভার বল করতে এসে আবারও উইকেট নিলেন তানজিম হাসান সাকিব। ট্রিস্টান স্টাবস ক্যাচ দিলেন সাকিব আল হাসানের হাতে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে তানজিম সাকিবের প্রথম বল দেখে খেলেছিলেন কুইন্টন ডি কক। দ্বিতীয় বলেই ছক্কা হাঁকিয়ে বসলেন তিনি। পরের বলে বাউন্ডারি। এরপর সিঙ্গেল।

স্ট্রাইকে গেলেন অপর ওপেনার রিজা হেনড্রিকস। মারমুখী ব্যাটার হিসেবে পরিচিত তিনি। কিন্তু তানজিম সাকিবকে খেলতে সমস্য হলো তার। ওভরের শেষ বলে হলেন পরাস্ত। এলবিডব্লিউ হয়ে গেলেন প্রোটিয়া ওপেনার রিজা হেনড্রিকস।

প্রথম ওভারেই বাংলাদেশকে ব্রেক থ্রু উপহার দেন তরুণ পেসার তানজিম হাসান সাকিব।

About

Popular Links