Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

কোচ তিতের কথা সত্যি প্রমাণ করে, আজ মাঠে ঝলসে উঠেছিল নেইমার।

আপডেট : ০৩ জুলাই ২০১৮, ১২:০৫ এএম

শেষ ষোলোতে ২-০ গোলে মেক্সিকোকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। কোচ তিতের কথা সত্যি প্রমাণ করে, আজ মাঠে ঝলসে উঠেছিল নেইমার।

খেলার শুরু থেকেই ব্রাজিলকে বেশ চাপের মধ্যে রেখেছিল মেক্সিকো। কিন্তু, শেষ রক্ষা হয়নি মেক্সিকানদের। খেলার প্রথমার্ধে ব্রাজিলিয়ানরা গোলমুখে তিনটি শট নিলেও তা আটকে দিয়েছিলেন মেক্সিকান গোলরক্ষক গিলের্মো ওচোয়ার। ম্যাচ শুরুর ৫ মিনিটের মাথায় রাফা মারকেসের ভুলে বল পেয়েছিলেন নেইমার, কিন্তু গোলের দেখা পায়নি ব্রাজিল। এরপর টানটান উত্তেজনায় চলতে থাকে খেলা। ২৫ মিনিটের মাথায় সুবর্ণ সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ হয় সেলসাওরা। সবমিলিয়ে, প্রথমার্ধে গোলমুখে তিনটি শট নিয়েও গোল করতে পারেননি ব্রাজিলিয়ানরা। এভাবেই শেষ হয় প্রথমার্ধ, গোলশূণ্য অবস্থায় মাঠ ছাড়ে মেক্সিকো ও ব্রাজিল।

খেলার দ্বিতীয়ার্ধে ৫১ মিনিটের মাথায় গোলের দেখা পায় ব্রাজিল। মেক্সিকান ডিফেন্ডারদের বাঁ প্রান্ত দিয়ে ঢোকা বলকে কাজে লাগিয়ে লক্ষ্যভেদ করেন নেইমার। ১-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল। এরপর অনেকবার খেলার মোড় ঘোড়ানোর চেষ্টা করলেও ব্যর্থ হন মেক্সিকানরা। খেলার ৮৮ মিনিটের মাথায় বাঁ প্রান্ত দিয়ে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন নেইমার, নিচু পাস দিয়ে বল পাঠান গোলমুখের সামনে। পা বাড়িয়েছিলেন ওচোয়া, কিন্তু ঠেকাতে পারেননি। আর এই সুযোগে হাতছাড়া না করে মেক্সিকোর জালে বল জড়ান কৌতিনিয়োর বদলি হিসেবে নামা ফিরমিনো।


About

Popular Links