Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

রিয়াল ছেড়ে য়্যুভেন্টাসে রোনালদো?

পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর বার্নাব্যু ছেড়ে য়্যুভেন্টাসে পাড়ি জমানোর খবর টা গত ক’দিন ধরেই ইউরোপিয়ান পত্রিকাগুলোর প্রথম পাতা জুড়ে প্রকাশিত হচ্ছে। বাদ যায়নি স্পেনের স্পোর্টস এর সর্বাধিক পঠিত ‘মার্কা’ বা পর্তুগালের ‘আ বোলা’ পত্রিকাও। তবে কি সত্যিই রিয়াল মাদ্রিদের ঘরে বিদায় ঘন্টা বাজিয়ে চলে যাচ্ছেন ‘ক্লাব ওয়ার্ল্ড কাপ’ এর শিরোপা জেতান সিআর-সেভেন?

আপডেট : ০৪ জুলাই ২০১৮, ০৪:২৪ পিএম

ঘটনার শুরুটা হয়েছিলো ক্লাব ওয়ার্ল্ড কাপের পর প্রত্যাশিত নতুন চুক্তি না হবার কারণেই। লস ব্ল্যাঙ্কোসদের প্রেসিডেন্ট পেরেজের কাছে নতুন চুক্তিই প্রত্যাশা ছিলো রোনালদোর। তবে ভেজালটা কোথায় লাগলো? ‘রিলিজ ক্লজ’ এক হাজার পাউন্ড থেকে কমিয়ে আনা হলো ১২০ মিলিয়নে!

সবকিছুই যেনো ইঙ্গিত করছে রোনালদোর সাথে পেরেজের বোঝাপড়ার ‘দিন শেষ’র দিকে। আর পর্তুগীজ এ স্ট্রাইকারের বিশ্বস্ত লোকের মুখে পাওয়া তথ্যেই খবর প্রকাশ করে ইএসপিএন বলছে, ইংলিশ, ফ্রেঞ্চ বা ইতালিয়ান ক্লাবে রোনালদো পাড়ি জমাতে পারেন এই মৌসুমেই। 


স্প্যানিস কিছু সংবাদ মাধ্যমে প্রকাশ করা হয়েছে যে য়্যুভেন্টাসের কাছে ১০০ মিলিয়ন ইউরোতে ৫বারের ব্যালানডি’অর জয়ী স্ট্রাইকারকে ছেড়ে দিচ্ছে রিয়াল মাদ্রিদ। আবার ইতালির প্রকাশিত সংবাদ বলছে রোনালদোকে রিয়ালের কাছ থেকে ১২০ মিলিয়নে কিনে বাৎসরিক ৩০ মিলিয়ন ইউরোতে চুক্তিবদ্ধ করতে চায় য়্যুভেন্টাস, যা ক্লাবটির সর্বকালের সর্বোচ্চ চুক্তি। 


স্পেন সরকারের আয়কর জটিলতার কারণেই মূলত ক্লাব ও লা লিগা ছাড়তে চান ‘সিআর-সেভেন’। তবে পরিষ্কারভাবে দুই ক্লাব আর এই তারকার মধ্যে কেউই মুখ খোলেননি এ ব্যাপারে। 

গত মৌসুমেও এমনি এক গুজব উঠেছিলো ক্লাব ফুটবলের পাড়ায়। হয়তো এই মৌসুমেই এর একটা দফারফাও হয়ে যাবে। আর নেইমারকে মাদ্রিদ জায়ান্টের দেয়া ৪৫ মিলিয়ন ইউরোর প্রস্তাবে বুকের ভেতর চিনচিনে ব্যথাটাও হয়তো হাসিমুখে ঢেকে রাখবেন এই ফুটবল ‘গোট’।


About

Popular Links