Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইংল্যান্ডের জয় আত্নবিশ্বাস যোগাবে পরবর্তী প্রজন্মকে

‘আজকের দিনটা পরবর্তী প্রজন্মকে আত্মবিশ্বাস যোগাবে এবং তারা ইতিহাস ও প্রত্যাশার চাপে পিছিয়ে যাবে না’- কোচ সাউথগেট।

আপডেট : ০৪ জুলাই ২০১৮, ১০:৪৩ পিএম

মঙ্গলবার (৩ জুলাই) মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে ইংল্যান্ডের জয়টা স্মরণীয় হয়ে থাকবে। পেনাল্টি থেকে হ্যারি কেইনের গোল এবং টাইব্রেকারে ৪-৩ গোলে জয়ের উদযাপনটা মনে রাখবে নতুন প্রজন্ম। 

পেনাল্টি শুটের ইতিহাসটা ইংল্যান্ডের জন্য বেদনাদায়ক। কলম্বিয়ার বিপক্ষে এর আগে টাইব্রেকারের মুখোমুখি হয়ে সাত ম্যাচের ছয়টিতেই করুণ রেকর্ড ইংলিশদের। 

কলম্বিয়ার সাথে জয়ের পর ইংলিশ কোচ সাউথগেট জানালেন মনের আক্ষেপ, “আমাদের দারুণ সব সমর্থক আছে যারা দশকের পর দশক হতাশার পরও আমাদের পাশে থেকেছে। এটা সত্যি আমাদের দেশের জন্য একটি বিশেষ মুহূর্ত। আজকের দিনটা পরবর্তী প্রজন্মকে আত্মবিশ্বাস যোগাবে এবং তারা ইতিহাস ও প্রত্যাশার চাপে পিছিয়ে যাবে না।”

খেলোয়াড়দের প্রশংসা করে সাউথগেট বলেন, “সত্যি বলতে খেলোয়াড়রা পেনাল্টি শুট আউটে সবকিছু অসাধারণভাবে বাস্তবায়ন করেছে। এটা আমাদের জন্য একটা বিশেষ মুহূর্ত।”

অতীতের ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে সকল ছক এঁকে সাউথগেট খেলোয়াড়দের মাঠে নামিয়েছিলেন।“শেষ পর্যন্ত আমরা যা কিছু করেছি তাতে আমাদের পুরোপুরি বিশ্বাস ছিল। গোলরক্ষক ও পেনাল্টি শট নেওয়া খেলোয়াড়দের ওপর আমার প্রকৃত বিশ্বাস ছিল।”

কোচের সঙ্গে একমত পোষণ করে পিকফোর্ড জান্না, “আমরা জানতাম, ম্যাচটা আমাদেরই ছিল, এমনকি যদি এটা পেনাল্টিতেও যায়। আমরা জানতাম যে আমরা জয়ী হতে সক্ষম।”

জয়ের পর হ্যারি কেইন জানালেন, “এটা আমাদের অনেক আত্মবিশ্বাস দিবে। এখনও অনেকটা পথ বাকি। কিন্তু এটা আমাদের ও সমর্থকদের যে কোনো সময়ের চেয়ে বেশি বিশ্বাস যোগাবে। আমরা ও সমর্থকরা এটা উপভোগ করছি।”

শনিবার (৭ জুলাই) সামারা অ্যারেনায় সুইডেনের বিপক্ষে সেমি-ফাইনালের ওঠার লড়াইয়ে নামবে ইংল্যান্ড। 

About

Popular Links