Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

ব্রাজিলের খেলা নিয়ে সন্তুষ্ট তিতে

আপনি যদি নিরপেক্ষ হয়ে ম্যাচটা দেখতে পারেন তাহলে আপনিও বলবেন-কী দারুণ ম্যাচ!

আপডেট : ০৭ জুলাই ২০১৮, ১১:১৭ এএম

জয়টা ব্রাজিলের জন্য বরাদ্দ ছিল না। লড়াই হয়েছে দুই পক্ষের মধ্যে। হেক্সা মিশনটা পূরণ হলো না ব্রাজিলের। শেষ পর্যন্ত বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে স্বপ্নটা ধূলিসাৎ হলো ব্রাজিলের।তবে, অনেক হতাশার মাঝে কিছুটা প্রশান্তির বানী শোনা গেল তিতের মুখে। 

বুকে কষ্ট চাপা দিয়েছেন তিতে। সমালোচকে বুঝিয়েছেন, “সব ধরনের কষ্টই আমি এ মুহূর্তে অনুভব করছি; কিন্তু যদি আপনি ফুটবল পছন্দ করেন, ম্যাচটা দেখে থাকেন, তাহলে এটা আপনাকে আনন্দ দিবে। আপনি যদি নিরপেক্ষ হয়ে ম্যাচটা দেখতে পারেন তাহলে আপনিও বলবেন-কী দারুণ ম্যাচ! ফুটবল ভালোবাসা যে কেউ এটাকে সুন্দর একটা ম্যাচ হিসেবে দেখবে।”

ব্রাজিলের জন্য সবচেয়ে বড় অঘটনটা ছিল ফের্নান্দিনিয়োর আত্মঘাতী গোল। তবে ম্যাচে সেলেসাওদের সকল আক্রমণ একা হাতে সামাল দিয়েছে বেলজিয়াম গোলরক্ষক থিবো কর্তোয়ার। 

তিতের মুখে সমালোচনার চেয়ে প্রশংসা একটু বেশি, “আমি মনে করি এটা একটা দারুণ ম্যাচ ছিল। আমরা অনেক বল পজেশন, অনেক সুযোগ এ ম্যাচে পেয়েছিলাম কিন্তু সুযোগ কাজে লাগানোর ক্ষেত্রে বেলজিয়াম আমাদের চেয়ে বেশি কার্যকর ছিল। তাদের শীর্ষ মানের খেলোয়াড় আছে এবং তারা ফিনিশিংটা ভালোভাবে করল।”

ব্যবধান তৈরি করা কর্তোয়ার প্রসঙ্গে তিতের মন্তব্য, “বেলজিয়ামের গোলরক্ষক মূল পার্থক্যটা গড়ে দিয়েছিল। এটা ছিল চমৎকার কৌশলগত মানসম্পন্ন দুটি দলের মধ্যে দারুণ একটা ম্যাচ।” 

তিতে জানেন তিনি কি করবেন। তাঁর পরবর্তী প্ল্যান তিনি ঠিকিই সাজাবেন। তাইতো জানালেন, “এখনই আমি আমার ভবিষ্যৎ নিয়ে কথা বলব না। আমি এখনও ম্যাচটা নিয়ে ভাবছি, তাই ভবিষ্যৎ নিয়ে বলার এটা সঠিক সময় নয়। সময়ই বলে দেবে। দুই সপ্তাহ পর যখন সবকিছু স্থির হবে, তখন ঠাণ্ডা মাথায় এ নিয়ে আলোচনা করাটাই উত্তম।”

About

Popular Links