Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

আত্মবিশ্বাসী ক্রোয়েশিয়া

১৯৯৮ সালের পর, দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ আসরের সেমিফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া।

আপডেট : ০৮ জুলাই ২০১৮, ০৭:৩৪ পিএম

ব্যক্তিগত অর্জনের চেয়ে দলের প্রাপ্তিকেই বেশি গুরুত্ব দিচ্ছেন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদরিচ। কোয়ার্টার ফাইনালে রাশিয়াকে হারিয়ে ম্যাচটির সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি। সামনে শেষ চারের লড়াইয়ে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে দলটি।

১৯৯৮ সালের পর, দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ আসরের সেমিফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। আর তাই, নিজ অর্জনের চেয়ে দল নিয়েই বেশি ভাবছেন মদরিচ। এ প্রসঙ্গে মদরিচ বলেছেন, “আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে দলের সাফল্য। আমরা এরই মধ্যে বড় একটি কাজ সম্পন্ন করেছি, কিন্তু, আমরা আরও কিছু করতে চাই।”

মদরিচ আরও বলেন, “রাশিয়ার বিপক্ষে দ্বিতীয়ার্ধে এবং অতিরিক্ত সময়ে আমরা এগিয়ে ছিলাম। আমাদের উচিত ছিল পেনাল্টির আগেই ম্যাচটি শেষ করে দেওয়া। কিন্তু, হয়তো ভাগ্যে ছিল, আমাদেরকে আরও নাটকীয়তার মধ্যে দিয়ে যেতে হবে।”

অন্যদিকে, কোচ জলাতকো দালিচের মতে, রাশিয়া বিশ্বকাপ আসরের সামনের ম্যাচগুলোতে এখন আর কোনো ফেভারিট দল নেই। সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ক্রোয়েশিয়া যাতে নিজেদের সেরা খেলা দেখাতে পারে, সেজন্য ছক কষছেন তিনি। এ প্রসঙ্গে দালিচ বলেন, “অবশ্যই ইংল্যান্ডের জন্য কিছু শক্তি জমা রাখা আছে- আমরা থামব না। আমরা আমাদের সেরা ম্যাচ খেলার চেষ্টা করব। আরও দুটি ম্যাচ খেলতে হবে আমাদের। আমরা অনুপ্রাণিত, নিজেদের সর্বোচ্চটাই দেওয়ার চেষ্টা করব।”


About

Popular Links