Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

ছেলের সমালোচনায় চটেছেন ওজিলের বাবা

ভক্ত-সমর্থকদের বিষোদ্গার ওজিল নিরবে সয়ে গেলেও ছেলের প্রতি সবার এমন অন্যায় আচরণ মেনে নিতে পারেননি ওজিলের বাবা।

আপডেট : ০৮ জুলাই ২০১৮, ০৮:৩৮ পিএম

রাশিয়া বিশ্বকাপে মেক্সিকোর কাছে ১-০ গোলের পরাজয় দিয়ে বাজে সূচনা করেছিলো গতবারের চ্যাম্পিয়ন জার্মানি। গ্রুপ পর্বের ২য় ম্যাচে সুইডেনকে হারিয়ে আশার আলো বাঁচিয়ে রাখলেও সে আশায় গুড়েবালি দেয় দক্ষিণ কোরিয়া। 

এশিয়ান টিমটির কাছে ২-০ গোলের লজ্জার হারে তিন ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যায় ৪ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। 

জার্মান দলের বিপর্যয়ে তোপের মুখে পরা মেসুত ওজিল আত্মপক্ষ সমর্থন করে কিছু না বললেও ছেলের প্রতি এমন অন্যায়াচরণে মুখ খুললেন তার বাবা মুস্তফা ওজিল।

‘ডিফেন্ডিং’ বিশ্বচ্যাম্পিয়নদের এমন ভরাডুবিতে চারদিক থেকে সমালোচনার তীর আসতে শুরু করে। তবে সে তীরে সবচেয়ে বেশি রক্তক্ষরণের শিকার জার্মান তারকা মেসুত ওজিল।

এমনিতেও বিশ্বকাপ শুরুর আগে তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের সঙ্গে ক্যামেরাবন্দী হওয়ায় সমালোচনার মধ্যে পরে যান এই বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড। ভক্ত-সমর্থকদের বিষোদ্গার ওজিল নিরবে সয়ে গেলেও ছেলের প্রতি সবার এমন অন্যায় আচরণ মেনে নিতে পারেননি ওজিলের বাবা।

তিনি বলেন, ‘সে খুব আশাহত হয়েছে। নিজ ভক্তরাই তাকে সমালোচনার তীরে বিদ্ধ করছে। সে সব সময় আত্মপক্ষ সমর্থন করবে না। সে দীর্ঘ নয় বছর ধরে জাতীয় দলে খেলছে এবং সে বিশ্বচ্যাম্পিয়ন।’ 

মুস্তফা ওজিলের অভিযোগ জার্মান লোকজন সব সময়ই এভাবে বৈষম্য করেছে তার ছেলের প্রতি। তিনি যোগ করেন, ‘জার্মান দলের জয়ের ভাগীদার সবাই, কিন্তু পরাজয়ের দায় কেনো ওজিলের। তার জায়গায় আমি থাকলে বলতাম, অনেক হয়েছে, এবার থামো। আমি বিদায় নিচ্ছি।’


About

Popular Links