• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

লড়াই হবে দক্ষিণ কোরিয়া বনাম সুইডেন

  • প্রকাশিত ১২:৩৭ দুপুর জুন ১৮, ২০১৮
south-korea-will-be-playing-in-their-ninth-successive-world-cup-finals-1529303505396.jpg
মাঠের অনুশীলনে দক্ষিণ কোরিয়া, ছবিঃ বিবিসি

সোমবার (১৮ জুন) নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করতে যাচ্ছে সুইডেন ও দক্ষিণ কোরিয়া। ‘এফ’ গ্রুপের এই দুই দল আজ মাঠে মাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। 

ডেথ গ্রুপের লড়াই হলেও এ ম্যাচে এগিয়ে রাখা হচ্ছে সুইডেনকে। কারণ পরিসংখ্যান বলছে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে চারবারের সাক্ষাতে একবারও হারেনি সুইডিশরা। বিগত চার লড়াইয়ের দুটিতে জয় সুইডিশদের। বাকি দুই ম্যাচ শেষ হয়েছে ড্রয়ে। কিন্তু বিশ্বকাপের মঞ্চে এবারই প্রথম এশিয়ান জায়ান্টদের মুখোমুখি হচ্ছে সুইডেন। 

একইভাবে পূর্ণ শক্তির দল নিয়ে বিশ্বকাপ শুরু করবে দক্ষিণ কোরিয়াও। এ যাত্রায় কোরিয়ানদের নেতৃত্ব দেবেন টটেনহাম ফরওয়ার্ড সন হিয়ুং-মিন। এই মুহূর্তে দলের সবচেয়ে বড় তারকা হিয়ুং-মিন। কোচ শিন তাই-ইয়ংয়ের প্রধান অস্ত্র এই হিয়ুং-মিনই। কোরিয়ান কোচ জানালেন, ‘আমরা একে অন্যের চেয়ে কতটা ভালো এটা জানি না। তবে সোমবারের ম্যাচের জন্য আমরা প্রস্তুত আছি। ম্যাচটা আমাদের জিততে হবে।’

তবে পথটা সহজ হবে না কোন দলের জন্য। কারণ শেষ চার বিশ্বকাপে প্রথম ম্যাচের একটিতেও হারেনি দক্ষিণ কোরিয়া। আবার পুরো দমে শক্তি নিয়ে মাঠে নামছে সুইডেন। পক্ষান্তরে কোরিয়ার লক্ষ্য অতীত সাফল্য ধরে রাখা।তাই, চ্যালেন্সটা দুই দলের জন্য।