• বুধবার, অক্টোবর ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৭ রাত

মেসিকে অবসরে না যাওয়ার অনুরোধ মাসচেরানোর

  • প্রকাশিত ০৩:৪৫ বিকেল জুলাই ১, ২০১৮
  • সর্বশেষ আপডেট ০৩:৪৮ বিকেল জুলাই ১, ২০১৮
mascherano
গতকালের পরাজয়ের পর হতাশ জ্যাভিয়ার মাসচেরানো ও লিওনেল মেসি। ছবি- রয়টার্স

মাসচেরানো মেসিকে অনুরোধ করেছেন, হতাশ হলেও মেসি যেন দ্রুতই কোনো সিদ্ধান্ত নিয়ে না ফেলেন

ফ্রান্সের বিপক্ষে আর্জেন্টিনার ৪-৩ গোলের পরাজয়ে নকআউট থেকে ছিটকে পরার পর লিওনেল মেসিকে অবসর না নেওয়ার অনুরোধ জানিয়েছেন সদ্য অবসর নেওয়া জ্যাভিয়ার মাসচেরানো।

এবারের বিশ্বকাপ মেসির চতুর্থ ও সম্ভবত সর্বশেষ বিশ্বকাপও। সর্বশেষ ম্যাচে সতীর্থদের দু’টি গোল তৈরি করে দিলেও নিজে কোনো গোল করতে পারেন নি এই আর্জেন্টাইন স্ট্রাইকার। পরাজয়ের পর এখন পর্যন্ত মুখ খোলেন নি মেসি।

এদিকে এই বিশ্বকাপ থেকে বিদায়ের পর আর্জেন্টিনার অন্য দুই খেলোয়াড়, জ্যাভিয়ার মাসচেরানো ও লুকাস বিলিয়া আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যাওয়া ঘোষণা দিয়েছেন। তবে মেসিও অবসরে যাবেন কিনা তা নিয়ে এখনো কিছু জানান নি তিনি। ২০১৬ তে কোপা আমেরিকায় চিলির কাছে আর্জেন্টিনার শোচনীয় পরাজয়ের পর মেসি বলেছিলেন যে, আন্তর্জাতিক ফুটবল খেলায় ইতি টানবেন তিনি। যদিও মাসদুয়েকের মধ্যেই এই সিদ্ধান্ত থেকে তিনি সরে আসেন। 

তবে মাসচেরানো মেসিকে অনুরোধ করেছেন, হতাশ হলেও মেসি যেন দ্রুতই কোনো সিদ্ধান্ত নিয়ে না ফেলেন।  

তিনি বলেন, “আমি আশা করি জাতীয় দলের সাথে থাকার ইচ্ছা মেসির এখনো আছে এবং সবার উচিত ওকে ওর মতো থাকতে দেয়া। বিশ্বের আর কোনো ফুটবলার আর্জেন্টিনা দলের খেলোয়াড়দের মতো চাপ অনুভব করে না। আর আমি মনে করি আমরা এই চাপ ভালভাবেই মোকাবিলা করতে পেরেছি।”

এদিকে অবসর নিয়ে গুঞ্জন চলছে সার্জিও আগুয়েরোর প্রসঙ্গেও। তবে আগুয়েরো জানিয়েছেন, যতদিন পর্যন্ত আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন তাঁকে দলে ডাকবে, ততদিন পর্যন্ত দলেই থাকতে চায় সে।