• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

ওয়েস্ট ইন্ডিজের সাথে ওয়ানডে সিরিজে থাকছেন মুস্তাফিজ

  • প্রকাশিত ০৮:৫০ রাত জুলাই ৩, ২০১৮
mustafiz-1530629344557.jpg
মুস্তাফিজুর রহমান। ছবি- ফাইল ফটো

এই দলে নতুন মুখ হিসেবে থাকছেন তিন জন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের আসন্ন তিন ম্যাচের ওয়ান্ডে সিরিজের জন্য ১৬ জনের চূড়ান্ত দল ঘোষণা করেছে বিসিবি। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি খেলোয়াড়দের এই তালিকা জানায়। 

দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে বুধবার থেকে। তারপর তারা খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তবে টেস্ট শুরু হওয়ার আগেই ৫০ ওভারের এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ইনজুরিতে টেস্ট দলে না থাকলেও ওয়ানডেতে এবার থাকছেন মোস্তাফিজুর রহমান। চ্যাম্পিয়নস ট্রফির পর দীর্ঘ সময় দলের বাইরে থাকা মোসাদ্দেক হোসেনও ফিরেছেন। শ্রীলঙ্কার ‘এ’ দলের বিপক্ষে প্রথম অনানুষ্ঠানিক টেস্টে ১৩৫ রানের দারুণ এক ইনিংস খেলেই সুযোগটা পেলেন তরুণ এই ব্যাটিং অলরাউন্ডার।

এই দলে নতুন মুখ হিসেবে থাকছেন তিন জন- আবু হায়দার রনি, আবু জায়েদ রাহী ও নাজমুল হোসেন শান্ত। অবশ্য এদের সকলেই আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। ৮টি টি-টোয়েন্টি খেলেছেন আবু হায়দার, আর একই ফরম্যাটে ৩ ম্যাচ খেলেছেন রাহী। শান্তর একমাত্র আন্তর্জাতিক ম্যাচ গত বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টে।

ঘরের মাঠে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের দলে ছিলেন এনামুল হক বিজয়। অনেক দিন পর দলে ফিরলেও চারটি ম্যাচে তেমন ভাল পারফরম্যান্স ছিল না তাঁর। তবে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্সের কারণে এবার ওয়ানডে সিরিজে থাকছেন তিনি। 

গায়ানায় ২২ জুলাই হবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। ২৫ জুলাই একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে। তৃতীয় ও শেষ ওয়ানডে হবে ওয়ার্নার পার্কে ২৮ জুলাই।

ওয়ানডে দল: মাশরাফি মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি ও আবু জায়েদ রাহী।