• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:২১ দুপুর

ক্ষমা চাইলেন ম্যারাডোনা

  • প্রকাশিত ০৮:০৭ রাত জুলাই ৬, ২০১৮
maradona-m-1530885889388.jpg
আর্জেন্টিনার সাবেক ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা। ছবি: রয়টার্স

নিজ সমালোচনা নিয়ে ফিফার কাছে ক্ষমা চেয়েছেন ম্যারাডোনা।

শেষ ষোলোতে কলম্বিয়া-ইংল্যান্ড ম্যাচ নিয়ে রেফারি সম্পর্কে কড়া সমালোচনা করেছিলেন ডিয়েগো ম্যারাডোনা। ম্যাচটির পেনাল্টি শুট আউট নিয়ে মন্তব্য করেছিলেন, ‘বড় ডাকাতি’র শিকার হয়েছে কলম্বিয়া। পরবর্তীতে, তার মন্তব্য নিয়ে ফিফা তিরস্কার করায়, ফুটবলের শীর্ষ সংস্থাটির কাছে ক্ষমা চেয়েছেন আর্জেন্টিনার কিংবদন্তি খ্যাত সাবেক এই ফুটবলার।

অনলাইন সাইট গোল ডটকমের বরাতে জানা গেছে, মঙ্গলবার (জুলাই ৩) নকআউট রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল কলম্বিয়া। নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ১-১ গোলে সমতা থাকায়, ম্যাচটির ফলাফল নির্ধারিত হয় টাইব্রেকারে। কলম্বিয়াকে পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ইংল্যান্ড। কিন্তু, খেলার দ্বিতীয়ার্ধে ইংল্যান্ডকে পেনাল্টি দেওয়ায়, ম্যাচ শেষে রেফারির ওপর ক্ষোভ ঝারেন ম্যারাডোনা।

পরবর্তীতে, তার মন্তব্যকে ‘অগ্রহণযোগ্য ও ভিত্তিহীন’ বলে তিরস্কার করে ফিফা। আর্জেন্টিনার সাবেক বিশ্বকাপজয়ীর এমন মন্তব্য নিয়ে হতাশাও প্রকাশ করে ফুটবলের এই শীর্ষ সংস্থাটি। এরপর সামাজিক মাধ্যম ইন্সটাগ্রামে ফিফার কাছে ক্ষমা চান ম্যারাডোনা এবং স্বীকার করেন, সমালোচনটি সীমা ছাড়া করেছেন তিনি।

এ প্রসঙ্গে ৫৭ বছর বয়সী এ ফুটবলার এক ইন্সটাগ্রাম পোস্টে জানান, “সেদিন কলম্বিয়ার ম্যাচে আবেগ বশবর্তী হয়ে কিছু কথা বলেছিলাম আমি। স্বীকার করছি তার কিছুটা অগ্রহণযোগ্য। এজন্য ফিফা এবং সংস্থাটির প্রেসিডেন্টের কাছে ক্ষমা চাচ্ছি। হয়তো রেফারির কয়েকটি সিদ্ধান্তের সঙ্গে দ্বিমত পোষণ করেছি। কিন্তু, তাদের কাজের প্রতি আমার পূর্ণ শ্রদ্ধা রয়েছে। রেফারিরা যে দায়িত্ব পালন করেন, সেটি মোটেও সহজ নয়।”