• বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:১৫ রাত

সচেতনতা বৃদ্ধিতে নেইমারের ‘ডাইভ’

  • প্রকাশিত ০৮:১২ রাত জুলাই ৮, ২০১৮
eca78a1da7a59dbbc397286ecf54f43-5b41f8efc38fb-1531058989021.jpg
পর্তুগালের আইএনইএম-এর ফেসবুক পোস্ট। ছবি: ইন্টারনেট থেকে সংগৃহীত।

নেইমারের ‘ডাইভ’ বিতর্ককে কাজে লাগিয়ে, সচেতনতা বৃদ্ধির কার্যক্রম হাতে নিয়েছে পর্তুগালের ‘ন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিক্যাল ইমার্জেন্সি’ (আইএনইএম)।

নেইমারের ‘ডাইভ’ বিতর্ককে কাজে লাগিয়ে সচেতনতা বৃদ্ধির কার্যক্রম হাতে নিয়েছে পর্তুগালের ‘ন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিক্যাল ইমার্জেন্সি’ (আইএনইএম)। ইতোমধ্যেই অবশ্য রাশিয়া বিশ্বকাপ আসর থেকে বিদায় নিয়েছে ব্রাজিলিয়ান তারকা নেইমার ও ব্রাজিল।

মাঠে নেইমারের অতিরিক্ত গড়াগড়ি দেওয়ার প্রবণতা নিয়ে হাসি-ঠাট্টা, তর্ক-বিতর্ক কম হয়নি। ট্রলও হয়েছে প্রচুর পরিমাণে। কিন্তু, বিষয়টিকে এবার নিজ স্বার্থে ব্যবহার করেছে পর্তুগালের ‘ন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিক্যাল ইমার্জেন্সি’ (আইএনইএম)। শুক্রবার (৭ জুলাই) নিজেদের ফেসবুক পেজে নেইমারের মাঠে পড়ে যাওয়ার এক ছবি পোস্ট করে আইএনইএম, আর সেই ছবির উপরেই লেখা, “জরুরি স্বাস্থ্যসেবা পেতে ১১২ নম্বরে প্রতিদিন যত কল আসে, তার ৭৫.৮ শতাংশই ‘জরুরি’ নয়।” 

ফেসবুক পোস্টটি দিয়ে কিন্তু এক অর্থে সংস্থাটি জানালো, নেইমার যেমন সুবিধা আদায় করতে গিয়ে যা নয়, তার চেয়ে বেশি দেখিয়ে ফেলেছেন। ঠিক সেভাবে পর্তুগিজরাও জরুরি স্বাস্থ্যসেবার নম্বরটি খামোখাই ব্যস্ত রাখছেন। সচেতনতা বৃদ্ধির এমন নজির এর আগে কোথাও দেখা গেছে, বলে মনে হয় না।