• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

পদত্যাগ করলেন স্পেন কোচ

  • প্রকাশিত ১০:৩৭ রাত জুলাই ৮, ২০১৮
fernando-hierro-1531067773721.jpg
সাবেক স্প্যানিশ ডিফেন্ডার ফের্নান্দো হিয়েরো। ছবি: রয়টার্স

বিশ্বকাপ আসরে স্পেন মাঠে নামার মাত্র দুই দিন আগে বরখাস্ত হয়েছিলেন দলটির প্রধান কোচ হুলেন লোপেতেগি। সে সময় অনেকটা তাড়াহুড়ো করেই, স্পেনের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছিল সাবেক স্প্যানিশ ডিফেন্ডার ফের্নান্দো হিয়েরোকে।

বিশ্বকাপ আসর থেকে স্পেন ছিটকে পড়ার পর, পদত্যাগ করলেন দলটির কোচ ফের্নান্দো হিয়েরো। বিশ্বকাপ আসরে স্পেন মাঠে নামার মাত্র দুই দিন আগে বরখাস্ত হয়েছিলেন দলটির প্রধান কোচ হুলেন লোপেতেগি। সে সময় অনেকটা তাড়াহুড়ো করেই স্পেনের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছিল সাবেক স্প্যানিশ ডিফেন্ডার ফের্নান্দো হিয়েরোকে।

স্পেন দলের স্পোর্টস ডিরেক্টর হিসেবে রাশিয়ায় গিয়েছিলেন হিয়েরো। কিন্তু, ভাগ্যের ফেরে দলের কোচের দায়িত্ব নিতে হয়েছিল তাকে। রাশিয়া বিশ্বকাপে সময়টি ভালো যায়নি স্পেনের। স্বাগতিক রাশিয়ার কাছে টাইব্রেকারে হেরে নকআউট রাউন্ড থেকেই ছিটকে পড়ে দলটি। পরে প্রধান কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন হিয়েরো। 

শুধু প্রধান কোচের পদ থেকে নয়, স্পেন দলের স্পোর্টস ডিরেক্টর হিসেবেও থাকছেন না হিয়েরো। এ প্রসঙ্গে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের তরফ থেকে জানানো হয়েছে, “একসঙ্গে অনেক কিলোমিটার হাঁটার পর, রাশিয়ায় স্পেনের বিশ্বকাপ শেষ হওয়ায় রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন ও ফের্নান্দো হিয়েরোর সম্পর্কের ইতি টানা হলো। কোচ, স্পোর্টস ডিরেক্টর হিসেবে আগের পদে ফিরছেন না। সবকিছুর জন্য ধন্যবাদ হিয়েরো।”