• সোমবার, আগস্ট ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৬ রাত

বাংলাদেশের ফুটবলজ্বর ফিফার পেজেও!

  • প্রকাশিত ১২:১০ রাত জুলাই ১০, ২০১৮
du-fifa-1531159098272.jpg
বাংলাদেশের ফুটবলজ্বর ফিফার পেজেও! ছবি: ফেইসবুক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি বাংলাদেশের ফুটবল উন্মাদনা নিয়ে পোস্ট করেছে।

এবার ফিফা বাংলাদেশকে নিয়ে তাদের অফিশিয়াল ফেসবুক পেজে চারটি ছবিসহ একটি পোস্ট করেছে। যেখানে ফুটবল ফেস্টসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ে টিএসসিতে বড় পর্দায় খেলা দেখার মুহূর্ত  স্থান পেয়েছে। ফিফার ক্যাপশন ছিল, ‘ফিফা বিশ্বকাপে এই দেশটি কখনোই খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি। কিন্তু তবুও বিশ্বকাপজ্বরে কাঁপছে পুরো বাংলাদেশ। তাদের দারুণ কিছু সমর্থক মাতিয়ে রেখেছে ফুটবলকে।’

বিশ্বের বিভিন্ন প্রান্ত যখন বিশ্বকাপের উত্তেজনায় মেতে আছে, বাংলাদেশে যেন এই উত্তেজনার ছোঁয়া একটু বেশিই। ব্রাজিল-আর্জেন্টিনা নামে পাগলপ্রায় পুরো দেশ। বাংলাদেশের এই ফুটবলজ্বরের খবরও তাই পৌঁছে গেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা পর্যন্ত। আর স্বীকৃতিস্বরূপ পুরো বিশ্বকে বাংলাদেশের ফুটবলপ্রীতি দেখানোর ব্যবস্থাও করে দিল সংস্থাটি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি বাংলাদেশের ফুটবল উন্মাদনা নিয়ে পোস্ট করেছে।

বাংলাদেশের ফুটবলপ্রেমের পালে হাওয়া লাগে ২০১১ সালে। তখন লিওনেল মেসিসহ পুরো আর্জেন্টিনা টিম বাংলাদেশে এসেছিল নাইজেরিয়ার বিপক্ষে খেলতে। বাস সেই থেকেই বিশ্ববাসীসহ লাতিন আমেরিকা জেনে যায় বাংলাদেশে ফুটবল জনপ্রিয়তার খবর। কিছুদিন আগে আর্জেন্টাইন তারকা মেসির অফিশিয়াল পেজেও দেখা যায় বাংলাদেশকে নিয়ে ভিডিও। ভালবাসার টানের গল্পটায় আরও কয়েকটা পাতা জুড়ে যায় যখন বাংলাদেশে আর্জেন্টিনার সমর্থকদের উন্মাদনা দেখে স্বয়ং আর্জেন্টিনার অধিবাসীরাই চেয়েছে মেসিরা যেন এ দেশে এসে বাংলাদেশের সঙ্গে প্রীতি ম্যাচ খেলে যায়।