• বুধবার, নভেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৩৫ রাত

ওয়েস্ট ইন্ডিজে মাশরাফির যাত্রা অনিশ্চিত

  • প্রকাশিত ১০:৩৯ রাত জুলাই ১০, ২০১৮
  • সর্বশেষ আপডেট ১২:৫৮ দুপুর জুলাই ১১, ২০১৮
unnamed-1531240624769.jpg
ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ছবি: ঢাকা ট্রিবিউন

স্ত্রীর অসুস্থতার কারণেই সিরিজে অংশ না নেওয়ার আশঙ্কা রয়েছে বলে জানা গেছে।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে সিরিজ খেলতে না-ও যেতে পারেন মাশরাফি বিন মুর্তজা। ওয়ানডে অধিনায়কের স্ত্রীর অসুস্থতার কারণেই সিরিজে অংশ না নেওয়ার আশঙ্কা রয়েছে বলে জানা গেছে। তবে, এখনও বিষয়টি নিশ্চিত নয়।

বিগত কয়েক দিন ধরেই ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন মাশরাফি। আগামী শনিবার রাতে মাশরাফিসহ ওয়ানডে দলের ৭ ক্রিকেটারের রওনা হওয়ার কথা ছিল। কিন্তু, স্ত্রীর শারীরিক অসুস্থতার কারণে দ্বিধায় পড়ে গেছেন মাশরাফি। মাশরাফির স্ত্রী সুমি দুই সপ্তাহ ধরে জ্বরে আক্রান্ত। রক্তপরীক্ষায় ব্যাকটেরিয়া সংক্রমণ ধরা পড়েছে এবং বর্তমানে তিনি হাসপাতালে ভর্তি।   

ওয়ানডে অধিনায়কের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, স্ত্রীর শারীরিক অবস্থার উন্নতি না হলে, শনিবার রওনা হবেন না তিনি। এদিকে, ওয়ানডে সিরিজ শুরু হবে ২২ জুলাই। ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশের ওয়ানডে হবে মোট তিনটি। ২২,২৫ এবং ২৮ জুলাইয়ের ওই ওয়ানডে ম্যাচের আগে ১৯ জুলাই একটি প্রস্তুতি ম্যাচ খেলারও কথা রয়েছে বাংলাদেশ দলের। ওয়ানডে সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে দুই দেশ।

বিষয়টি নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, “মানবিক কারণেই মাশরাফির যাওয়াটা ঠিক হবে না। স্ত্রীর শারীরিক অবস্থার উন্নতি না হলে মাশরাফির পক্ষে হয়তো যাওয়া সম্ভব হবে না। তবে, এখনও এটি নিশ্চিত নয়। আগামীকাল (বুধবার) এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।”