• বুধবার, নভেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:৪৩ বিকেল

আবারও ব্যর্থ টাইগাররা

  • প্রকাশিত ১০:০২ রাত জুলাই ১৫, ২০১৮
bangladesh-cricket-1531628512146-1531670426837.jpg
আবারও ব্যর্থ টাইগাররা। ছবি: ঢাকা ট্রিবিউন

১৬৬ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্ট ইন্ডিজ।

হাতে সময় দুই দিন, রান লক্ষ্য ৩৩৫। কিন্তু, প্রথম ইনিংসে দেড়শ’ পার করতে পারেনি বাংলাদেশ, ১৪৯ রানেই শেষ হয়ে যায়। দ্বিতীয় ইনিংসেও খুব একটা ভালো করতে পারেনি বাংলাদেশ। থেমে যায় ১৬৮ রানে এসে। ফলাফল হিসেবে, ১৬৬ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্ট ইন্ডিজ। 

দ্বিতীয় ইনিংসে অধিনায়ক সাকিব আল হাসান ১৭ ওভার বল করে ৩৩ রান দিয়ে ওয়েস্ট ইন্ডিজের ৬ উইকেট নেন।ঘরের বাইরে প্রতিপক্ষকে কিংবা প্রতিপক্ষের মাঠে এটাই সবচেয়ে কম রানে অলআউট করার রেকর্ড বাংলাদেশের। আগেরটা ছিল পাকিস্তানের বিপক্ষে ২০০৩ সালে, ১৭৫ রান।

প্রতিপক্ষের ৩৩৫ রান তাড়া করতে নেমে অধিনায়ক সাকিব আল হাসান ৫৪ রান করেছেন। প্রথম ইনিংসে সর্বোচ্চ করা তামিম আজকে কোনো রান না করেই ফিরে যান। দলের ২ রানের মাথায় ওপেনার তামিম ইকবাল আউট হন। আরেক ওপেনার লিটন দাশ ব্যক্তিগত ৩৩ এবং দলীয় ৪০ রানের মাথায়  সাজঘরে ফিরে যান। প্রথম ইনিংসে কোনো রান না করা মুমিনুল এই ইনিংসে করেন ১৫ রান। এরপর মাহমুদউল্লাহও ব্যর্থ। মুশফিক এসে ৩৬ বলে ৩১ রান করে হোল্ডারের বলে বোল্ড হয়ে ফেরেন। বাংলাদেশের সংগ্রহ তখন ৫ উইকেটে ১২১ রান। ১২১ রানেই নুরুল হাসানকে হারিয়ে ব্যাটিং লাইনআপ ভেঙে যায় বাংলাদেশের। 

এরপর দলীয় ১৬২ রানের মাথায় সাকিব আল হাসান হোল্ডারের বলে বোল্ড হয়ে ফেরেন। বাংলাদেশের ইনিংস আক্ষরিক অর্থেই তখন শেষ হয়ে যায়।

প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়া হোল্ডার দ্বিতীয় ইনিংসেও ৬ উইকেট শিকার করেন। ম্যাচসেরার পুরস্কারও পান হোল্ডার।