• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:৪৪ দুপুর

হারলেও গর্বিত মদ্রিচ

  • প্রকাশিত ০৩:৫৯ বিকেল জুলাই ১৬, ২০১৮
mordic-mbappe-1531715674410.jpg
গোল্ডেন বল ও সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার হাতে মদ্রিচ এবং এমবাপে। ছবি:রয়টার্স

“আমরা এই টুর্নামেন্টের জন্য গর্বিত হতে পারি। আমরা দারুণ খেললাম। সত্যি বলতে, এটা ক্রোয়েশিয়ার জন্য দুর্দান্ত একটা টুর্নামেন্ট ছিল।”_মদ্রিচ

ফাইনালে হারলেও পুরো টুর্নামেন্টে নিজেদের জাত চিনিয়েছে ক্রোয়েশিয়া। রাশিয়া বিশ্বকাপে নিজেদের পারফরম্যান্স নিয়ে তাই গর্ব থাকতেই পারে লুকা মদ্রিচের। ক্রোয়েটদের জার্সি গায়ে প্রথম ফুটবলার হিসেবে বিশ্বকাপে গোল্ডেন বল জয়ে ইতিহাসের খাতায় নাম লিখে গেলেন এই অধিনায়ক। এই অর্জনের জন্য সতীর্থদের ধন্যবাদ দিয়েছেন রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার।

গতকাল রবিবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ফ্রান্সের কাছে ৪-২ গোলে স্বপ্নভঙ্গ হলেও পুরো টুর্নামেন্টে দারুণ খেলেছে টিম ক্রোয়েশিয়া। শিরোপা লড়াইয়ে তেমন জ্বলে উঠতে না পারলেও দলকে প্রথমবারের মতো ফাইনালে তুলতে সামনে থেকে নেতৃত্ব দেন মদ্রিচ। দু’টি গোলের পাশাপাশি তিনবার ম্যাচসেরা হন ৩২ বছর বয়সী এ ফুটবলার।

নিজের কষ্ট চাপিয়ে রেখে বললেন, “এজন্য আমি গর্বিত। আমার সব সতীর্থদের আমি ধন্যবাদ দিতে চাই। কারণ তাদের সাহায্য ছাড়া আমি নিশ্চিত করেই এই পুরস্কার পেতাম না।”

“আমরা বিশ্বকাপটাই জয়ের খুব কাছে ছিলাম। আর নিশ্চিত করেই বহু দিন আমরা এটা চিন্তা করব। কিন্তু আমরা গর্বিত হতে পারি।”

“ম্যাচের পর ভক্তদের এই সমর্থন দেখলে অবশ্যই আপনি আরও খুশি হবেন। আমরা জানি আমরা এখানে বড় কিছুই করলাম। কিন্তু আপনি যখন এতটা কাছে আসেন, তখন এটা মেনে নেওয়া সহজ নয়।”

নিজেদের খেলার ব্যাপারে তিনি বলেন, “আমরা বীরের মতো লড়লাম, জয়ের জন্য সবকিছু করলাম, কিন্তু আমরা ছিলাম দুর্ভাগা। ম্যাচের বেশিরভাগ সময় আমরাই তুলনামূলক ভালো দল ছিলাম। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে কিছু দুর্ভাগা ও উদ্ভট গোলের জন্য আমাদের চরম মূল্য দিতে হলো।”

ক্রোয়েট অধিনায়ক আরও যোগ করেন, “আমরা এই টুর্নামেন্টের জন্য গর্বিত হতে পারি। আমরা দারুণ খেললাম। সত্যি বলতে, এটা ক্রোয়েশিয়ার জন্য দুর্দান্ত একটা টুর্নামেন্ট ছিল।”

অঘটনের রাশিয়া বিশ্বকাপে ডানা মেলে উড়াল দিয়েছে ক্রোয়েশিয়া। তাই মদ্রিচের বিশ্বাস দেশে বীরের দর্পেই প্রবেশ করবে তার দল।