• বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩৮ রাত

মেসির সাথে রোনালাদোর তুলনা চলবেই

  • প্রকাশিত ০২:৫৬ দুপুর জুলাই ১৮, ২০১৮
  • সর্বশেষ আপডেট ০৮:১৪ রাত জুলাই ১৮, ২০১৮
ronaldo-1531904060701.jpg
ক্রিস্তিয়ানো রোনালদোর। ছবি: রয়টার্স

শেষ পর্যন্ত আমরা দেখব কে সেরা- রোনালাদো

রিয়ালের সাথে নয় বছরের ক্যারিয়ারের পথচলা শেষে য়ুভ্যেন্তাসে যোগ দিলেন রোনালদো। রিয়ালে থাকাকালীন রোনালদোকে তুলনা করা হত লিওনেল মেসির সাথে। তবে একই লিগে না খেললেও মেসির সঙ্গে তুলনা পিছু ছাড়ছে না ক্রিস্তিয়ানো রোনালদোর।  

১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে চার বছরের চুক্তিতে য়ুভ্যেন্তাসে যোগ দেওয়া  রোনালদোকে গত সোমবার (১৫ জুলাই) ইতালিয়ান ক্লাবটির সমর্থকরা তাঁকে বরণ করে নেয়। 

ফরোয়ার্ডদের সঙ্গে গোল করার প্রতিযোগিতাটা কিভাবে নিচ্ছেন, সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের জবাবে রোনালদো জানান, “আমি খেলোয়াড়দের প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখি না।” 

রোনালদো আশাবাদী য়ুভ্যেন্তাস নিয়ে। য়ুভ্যেন্তাসকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় রয়েছে রোনালদোর মাঝে, “অবশ্যই আমরা জিততে চাই। আমরা চেষ্টা করব এবং সব ম্যাচ জিতব। সেটাই বড় চ্যালেঞ্জ- অবশ্যই সেরা হওয়া এবং যতটা ভালো খেলা সম্ভব। আমার মতে এটা খুবই আকর্ষণীয় চ্যালেঞ্জ।”

চ্যালেঞ্জটা নিতে জানেন রোনালদো। ভুলে যান আন প্রতিপক্ষ। তাইতো পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেনে নেন, রিয়াল মাদ্রিদ ছাড়লেও মেসির সঙ্গে তার তুলনা চলবেই।

সমালোচকদের চোখে মেসি-রোনালদো প্রসঙ্গ দ্বন্দ মনে হতে পারে। কিন্তু রোনালদো ভাবেন বিপরীত ভাবে, “সবাই মেসির সঙ্গে আমার দ্বন্দ্বের কথা বলছে। কিন্তু অবশ্যই আমরা আমাদের নিজেদের ম্যাচগুলো খেলব। প্রত্যেকে তাদের নিজস্ব ক্লাবের জন্য লড়ছে। আর আমিও তাই করব।”

চ্যালেঞ্জটা নেওয়াটা রোনালদোর স্বভাবের আওতাধীন। তাই তো শেষ দৃশ্য পর্যন্ত অপেক্ষা করবেন তিনি, “শেষ পর্যন্ত আমরা দেখব কে সেরা।”