• বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:০০ রাত

সেরা ফুটবলার ঠিক করবেন আপনিই!

  • প্রকাশিত ১১:০৮ সকাল জুলাই ২৪, ২০১৮
755007-noticia-normal-1532408828301.jpg
ফিফা আয়োজিত 'দ্যা বেস্ট' এর ট্রফি। ছবি: সংগৃহীত

‘দ্যা বেস্ট’ খ্যাত বর্ষসেরা খেলোয়াড় নির্বাচনে এখন অংশগ্রহণ করতে পারবেন সকল দর্শক। তার মানে বাংলাদেশি ফুটবল প্রেমীরাও নিজেদের সেরা খেলোয়াড়কে বর্ষসেরা হিসেবে দেখতে ভোট করতে পারেন।

মাত্র কয়েকদিন আগেই সেরেছে বিশ্বকাপ জ্বর। ফুটবলের প্রতি বাঙালীর তথা সাড়া বিশ্বের এই উন্মাদনার কথা মাথায় রেখে এবার ফিফা নিয়েছে নতুন সিদ্ধান্ত। ‘দ্যা বেস্ট’ খ্যাত বর্ষসেরা খেলোয়াড় নির্বাচনে এখন অংশগ্রহণ করতে পারবেন সকল দর্শক। তার মানে বাংলাদেশি ফুটবল প্রেমীরাও নিজেদের সেরা খেলোয়াড়কে বর্ষসেরা হিসেবে দেখতে ভোট করতে পারেন। 

এবছরের সেরা ফুটবলার নির্বাচনের প্রক্রিয়াটা শুরু হয়েছিলো গতবছরেই। মনোনয়ন দেয়ার জন্য ২০১৭ সালের ৩ জুলাই থেকে এবছর ১৫ জুলাই পর্যন্ত সময়কালে বাছাই করা হয়েছে সেরা পুরুষ ফুটবলার, নারী ফুটবলারদের বাছাই করা হয়েছে গতবছর ৭ আগস্ট থেকে এবছর ২৪ মে পর্যন্ত। এই মনোনয়ন দিয়েছেন প্রাক্তন তারকা ফুটবলার ও ফুটবল বিশেষজ্ঞরা। শর্ট লিস্টটি আজকে ফিফার অফিসিয়াল ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে প্রকাশ করা হবে। 

সেরা নারী ফুটবল কোচ, সেরা পুরুষ ফুটবল কোচ, সেরা নারী ফুটবলার ও সেরা পুরুষ ফুটবলার; এই চার ক্যাটাগরিতে আজ ২৪ জুলাই থেকেই ভোট গ্রহণ আরম্ভ হবে, চলবে ১০ আগস্ট পর্যন্ত। ফিফার অফিসিয়াল  ওয়েবসাইটে সব পাঠককে ভোটাধিকার দেয়া হয়েছে এবার থেকে।২৪ সেপ্টেম্বর লন্ডনে জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে নাম ঘোষণা করা হবে সেরা এই ফুটবলার ও কোচদের।

২০১৭ সালে পুরুষ বিভাগে সেরা কোচ জিনেদিন জিদান ও তার তৎকালীন রিয়াল শিষ্য রোনালদো পেয়েছিলেন বর্ষসেরার খেতাব। এবার কি হ্যাট্রিক করতে পারবেন সি আর সেভেন? নাকি মেসি-রোনালদো কে পাশ কাটিয়ে নতুন কেউ ভাগ বসাবেন এ দ্বৈরথে? সেটা সময়ই বলে দেবে।