• বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১২:০৭ রাত

জয় দিয়ে সমতায় ফিরল বাংলাদেশ

  • প্রকাশিত ১২:৩৭ রাত আগস্ট ৫, ২০১৮
Bangladesh vs west indies
তামিম-সাকিবের দুর্দান্ত ইনিংসে ১৭১ রান তুলে বাংলাদেশ।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ১২ রানে হারিয়ে সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরেছে বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের মাটিতে জয় পেল বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ফ্লোরিডার লডারহিলে ওয়েস্ট ইন্ডিজকে ১২ রানে হারিয়ে জল পেল বাংলাদেশ। সমতা ফিরিয়েছে তিন ম্যাচের সিরিজে। 

বাংলাদেশ সময় রোববার ভোরে শুরু হওয়া ম্যাচে ২০ ওভারে বাংলাদেশ তুলেছিল ১৭১ রান। নির্ধারিত ওভারে ওয়েস্ট ইন্ডিজ করতে পেরেছে ১৫৯।

তামিম ইকবাল ও সাকিব আল হাসানের দুর্দান্ত ইনিংসে ফ্লোরিডার লডারহিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ উইকেটে ১৭১ রান তুলেছে বাংলাদেশ।

অষ্টম ওভারে তিন উইকেট হারিয়ে দলকে ঝুঁকি থেকে টেনে তুলেছেন তামিম ও সাকিবের ৫০ বলে ৯০ রানের জুটি। ৪৪ বলে ৭৪ করেছেন তামিম, ৩৮ বলে ৬০ সাকিব।

কার্লোস ব্র্যাথওয়েটের বলে তামিমের অসাধারণ বাউন্ডারিতে জুটির ফিফটি আসে ৩৩ বলে। দলের রানও পোঁছায় তিন অঙ্কের কোটায়। ওই ওভারেই রভম্যান পাওয়েলের ব্যর্থতায় নতুন সুযোগ পায় তামিম। তখন তামিমের সংগ্রহ ৪৭ রান। সেটির মূল্য দিতে হয় ক্যারিবিয়ানদের। 

পরবর্তীতে ৩৫ বলে তামিম পোঁছে যান নিজের ষষ্ঠ টি-টোয়েন্টি ফিফটিতে। এর পর পেয়ে বসেন আন্দ্র রাসেলকে। শেষ পর্যন্ত  ৪৪ বলে ৭৪ রান করে মাঠ ছাড়েন তামিম।  ৩০ বলে ক্যারিয়ারের সপ্তম ফিফটি করেন সাকিব। অধিনায়ক হিসেবে সাকিবের ১৩ ম্যাচে এইটা তার প্রথম ফিফটি।

৯ চার ও ১ ছক্কায় ৬০ রান করে সাকিব ফিরেছেন শেষ ওভারে। তামিমের বিদায়ের পর শেষ ৪ ওভারে তেমন বাড়েনি। মাহমুদউল্লাহ করেছেন ১০ বলে অপরাজিত ১৩। 

ওয়েস্ট ইন্ডিজের শেষ ওভারে প্রয়োজন ছিল ১৫ রান। এই কঠিন মুহূর্তে বাংলাদেশকে জেতানোর দায়িত্ব পান নাজমুল। তার ছোবলে শেষ ওভারে মাত্র ২ রান করে উইন্ডিজ। নাজমুল নেন ২ উইকেট। টানা ৫ ম্যাচ হারার পর টি-টোয়েন্টিতে প্রথম জয়ের স্বাদ পায় বাংলাদেশ।