• শনিবার, অক্টোবর ২০, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ০৩:৩৩ বিকেল

সমর্থকের সাথে রূঢ় আচরণ: আবারও সমালোচনায় সাকিব

  • প্রকাশিত ১০:৩০ রাত আগস্ট ৬, ২০১৮
সাকিব
সমর্থকের সাথে সাকিব আল হাসান। ছবি: ভিডিও থেকে স্ক্রিন শট

মঙ্গলবার দুপুর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় তোলা একটি ভিডিওতে বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি পরা একজন অপরিচিত সমর্থকের সাথে সাকিবকে রূঢ় আচরণ করতে দেখা যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আবারও বিতর্কিত বাংলাদেশ টেস্ট এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এর আগে সম্প্রতি, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের লাইভে এসে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের বাড়ি ফিরে যেতে অনুরোধ করলে ভক্তদের কঠিন সমালোচনার মুখে পরতে হয় তাকে। তার রেষ না কাটতেই  সমর্থকের সাথে রূঢ় আচরণের জন্য আবারও সমালোচনায় আসলেন সাকিব। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোস্ট নিয়ে চলছে ধুন্ধুমার কাণ্ড। মঙ্গলবার দুপুর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় তোলা একটি ভিডিওতে বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি পরা একজন অপরিচিত সমর্থকের সাথে সাকিবকে রূঢ় আচরণ করতে দেখা যায়। 

ঙ্গলবার দুপুর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় তোলা এই ভিডিওতে বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি পরা একজন অপরিচিত সমর্থকের সাথে সাকিবকে রূঢ় আচরণ করতে দেখা যায়। 

ভিডিও অনুসারে,যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি খেলতে অবস্থানরত বাংলাদেশ টিম ফ্লোরিডায় তাদের হোটেলে ফিরলে হোটেলের লবিতে অনেক সমর্থকদের তাদের জন্য অপেক্ষা করতে দেখা যায়। 

লবিতে নিজের ক্রিকেটের প্রয়োজনীয় সরঞ্জামাদি নিয়ে সমর্থকদের সেই ভিড় ঠেলে এগিয়ে যেতে থাকা সাকিবকে হঠাৎ দেখা যায় একজন সমর্থকের দিকে ফিরে আসতে। ভিডিওতে এরপরেই সেই বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি পরা একজন অপরিচিত সমর্থকের সাথে সাকিবের উত্তপ্ত বাক্যবিনিময় হতে দেখা যায়। তবে সময় সেখানে উপস্থিত অন্যান্য ক্রিকেটার এবং সমর্থকদের সেই বাক-বিতণ্ডার দ্রুত হস্তক্ষেপ করতে দেখা যায়। 

এ প্রসঙ্গে বিসিবির পক্ষ থেকে কোন আনুষ্ঠানিক মন্তব্য পাওয়া যায় নি।

প্রাথমিকভাবে দাবী করা হয়েছিল যে, সেই সমর্থক বাংলাদেশে নিরাপদ সড়কের দাবিতে চলমান শিক্ষার্থীদের সামাজিক আন্দোলন সম্পৃক্ত কোন প্রশ্ন করলে সাকিব উত্তেজিত হয়ে পড়েন। তবে গণমাধ্যমের প্রতিবেদন এবং প্রত্যক্ষদর্শীদের মতে, সেই সমর্থকের সাথে ছবি না তোলায় তিনি সাকিবের প্রতি অসম্মানজনক ভাষা ব্যবহার করলে সাকিব প্রচণ্ড ক্ষেপে যান। এর আগে সেই সমর্থককে সাকিবকে অটোগ্রাফ দেন এবং তার সাথে ছবিও তোলেন কিন্তু তিনি আরও কিছু ছবির জন্য জোর করতে থাকলে সাকিব তা মানা করে দেন।

 

বাংলাদেশ ক্রিকেট দল সবে মাত্র তাদের ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করল। সফরটি ষোলোকলা পূর্ণ করতে ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতে বাংলাদেশ। ২-১ দিয়ে রোববার আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজ জিতে সফর শেষ করে দলটি। বুধবার নাগাদ ক্রিকেটারদের দফায় দফায় দেশে ফেরার কথা। 

প্রসঙ্গত, রোববার ফ্লোরিডার সেন্ট্রাল রিজওনাল পার্কে খেলা দেখতে এসে হাতে পোস্টার-প্ল্যাকার্ড নিয়ে হাজির হয়েছিলেন যুক্তরাষ্ট্রের বাংলাদেশি প্রবাসিরা। বাংলাদেশ দলের খেলা দেখা শেষে প্ল্যাকার্ড হাটে তারা বাংলাদেশে চলমান নিরাপদ সড়ক আন্দোলনের প্রতি সমর্থন জানান।