• মঙ্গলবার, ডিসেম্বর ১১, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১০:৫৪ রাত

আত্মপক্ষ সমর্থনে সাকিবের পোস্ট

  • প্রকাশিত ০৬:৫০ সকাল আগস্ট ৮, ২০১৮
Sakib al hasan
সমর্থকের সঙ্গে সাকিব আল হাসান। ছবি: স্ক্রিনশট/ঢাকা ট্রিবিউন

নিজ পোস্টে সাকিব আল হাসান দাবি করেছেন, ভিডিও ক্লিপে যা দেখা গেছে, তা আদতে সম্পূর্ণ ঘটনা নয়।

সমর্থকের সঙ্গে রূঢ় আচরণ করে সমালোচনার তোপের মুখে পড়েছিলেন বাংলাদেশ টেস্ট ও টি টোয়েন্টি ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান। আত্মপক্ষ সমর্থনে মঙ্গলবার মধ্যরাতে নিজের অফিসিয়াল ফেসবুক ফ্যান পেজ থেকে সমর্থক ও ভক্তদের উদ্দেশ্যে একটি ফেসবুক পোস্ট দিয়েছেন এই বাংলাদেশি ক্রিকেট তারকা।

নিজ পোস্টে সাকিব আল হাসান দাবি করেছেন, ভিডিও ক্লিপে যা দেখা গেছে, তা আদতে সম্পূর্ণ ঘটনা নয়। এ ছাড়া তিনি পরপর ম্যাচ খেলার ক্লান্তির বিষয়টিও ভক্তদেরকে বুঝবার জন্য অনুরোধ জানিয়েছেন।

মঙ্গলবার বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হঠাৎ করেই সাকিবের একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়ে ওঠে। ভিডিও ক্লিপটিতে বাংলাদেশি এই কিক্রেট তারকাকে সমর্থকের সঙ্গে রূঢ় আচরণ করতে দেখা যায়।

সাকিবের আত্মপক্ষ সমর্থনের পোস্টটিতে লেখা রয়েছে, “আমার প্রিয় ভক্ত ও অনুসারীদের উদ্দেশ্য করে কিছু কথা বলতে চাই। সম্প্রতি আমাকে নিয়ে একটি ভিডিও আপলোড করা হয়েছে যেখানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের পর লবিতে আমাকে এবং আমার একজন তথাকথিত ‘ফ্যান’ এর সাথে তর্ক বিতর্ক করতে দেখা যায়। যে ভিডিও ক্লিপটি সম্পূর্ণ ভুল ভাবে আপনাদের সামনে উপস্থাপন করা হয়েছে যা প্রকৃত ঘটনা প্রকাশ করে না। সেদিন পরপর ম্যাচ থাকায় আমি এবং আমার সহকর্মীরা বেশ ক্লান্ত ছিলাম এবং খেলার আনুষ্ঠানিকতা শেষে আমরা আমাদের রুমে ফিরে যাচ্ছিলাম। উল্লেখ্য যে আমরা আমাদের নিজস্ব সরঞ্জাম এবং ব্যাগ নিজেরাই বহন করছিলাম তাই আমাদের হাত পূর্ণ ছিল যা কোনো ভাবেই অটোগ্রাফ দেয়ার মতো অবস্থায় ছিল না। আপনারা হয়তো জানেন যে আমরা সর্বদাই আমাদের ভক্তদের সাথে সময় কাটাতে পছন্দ করি এবং তাদের সাথে ছবি তুলে, অটোগ্রাফ দিয়ে আমাদের আনন্দের মুহূর্তগুলি ভক্তদের সঙ্গে ভাগ করে নেওয়ার চেষ্টা করি। কিন্তু ভক্তদেরও বুঝতে হবে যে আমরা মানুষ। আমরা দেশের জন্যে একটি বিজয় অর্জনের জন্যে প্রাণপণে লড়াই করি। তাই মাঝে মধ্যে আমরা কী ব্যস্ত কিংবা ক্লান্ত অনুভব করতে পারি না? বিশ্বাস করুন, আমরা আপনাদের ভালোবাসা, আমাদের প্রতি আপনাদের সমর্থন বুঝি এবং আপনাদের প্রশংসা করি সব সময় এবং চেষ্টা করি আপনাদের এই ভালোবাসা আর সমর্থনের প্রতিদান যেন আমরা মাঠে ভালো খেলার মাধ্যমে দিতে পারি। কিন্তু মাঝে মাঝে মাঠে আমাদের এই কঠিন পরিশ্রম এবং কঠোর চেষ্টার সাথে সব সময় নিজেকে গুছিয়ে রাখা সম্ভব হয় না। তাই আমার আপনাদের কাছে বিণীত অনুরোধ থাকবে যে আমাদের মধ্যে কেউ যদি আপনাদের আশানুরূপ অনুরোধ না রাখতে পারি তবে দয়া করে তা ব্যক্তিগতভাবে নিবেন না, কারণ আমরা যে পরিস্থিতির মধ্যে রয়েছি তা হয়তো আপনি যা দেখছেন তা থেকে ভিন্ন হতে পারে। হুটহাট আমাদের পরিস্থিতি বিবেচনা না করে কিংবা আমরা কেমন মুডে আছি তা বোঝার চেষ্টা ছাড়াই কোন সিদ্ধান্ত বা মতামত দিতে ব্যস্ত হয়ে পরবেন না। পরিশেষে বলতে চাই আমি আমার ভক্তদের অসম্ভব ভালোবাসি এবং আমি মাঠে তাদের জন্যই খেলি, সেটা জাতীয় দলের জন্য খেলা হোক কিংবা লিগের জন্য খেলা হোক। এবং একই সাথে আমি আমার ভক্তদের কাছে পর্যাপ্ত সম্মান, ভালোবাসা এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ যে তারা আমাকে বুঝবে এমনটাই আশা করি। আমি জানি কিছু মানুষ যারা আমাকে ফলো করে অথবা করে না কিন্তু সর্বদা ছোট ছোট বিষয়ে আমাকে নিচু করতে পছন্দ করে। তাদের উদ্দেশ্যে বলতে চাই আমাদের কাছ থেকে ভালো কিছু প্রত্যাশা করতে হলে এই নীচু মানসিকতার প্রয়োজন। কারণ প্রত্যেকটা ম্যাচেই আমরা চাপে থাকি, নতুন কোন চাপ প্রয়োগ না করার জন্য বিশেষ অনুরোধ করা হল। আর এই মানসিকতার বাইরে যারা আছেন আমি সরবদা তাদের পাশে আছি। ভকিষ্যতেও থাকবো।

সবার জন্য আমার তরফ থেকে ভালোবাসা রইল। -সাকিব”