• বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১২:০৭ রাত

বিশ্বরেকর্ড মূল্যে গোলরক্ষক কিনেছে চেলসি

  • প্রকাশিত ১১:৩৪ রাত আগস্ট ৯, ২০১৮
Kepa Arrizabalaga
স্প্যানিশ গোলরক্ষক কেপা আরিজাবালাগা। ছবি: এএফপি

কেপার সঙ্গে চুক্তি করতে চেলসি ৮ কোটি ইউরো খরচ করেছে।

বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়ার বদলি খেলোয়াড় খুঁজে পেয়েছে চেলসি। রিয়াল মাদ্রিদের কাছে বেলজিয়ান গোলরক্ষককে বিক্রির কয়েক ঘণ্টা পরই বিশ্বরেকর্ড মূল্যে কেপা আরিজাবালাগাকে কিনেছে ক্লাবটি। বিষয়টি নিশ্চিত করেছে ইএসপিএন।

অ্যাথলেটিক বিলবাও থেকে কেপার সঙ্গে চুক্তি করতে চেলসি ৮ কোটি ইউরো খরচ করেছে। এই ট্রান্সফার ফি দিয়ে গোলরক্ষক ট্রান্সফার ফি-এর আগের সব রেকর্ড ভেঙে দিয়েছে ক্লাবটি।

ইএসপিএনের বরাতে জানা গেছে, চলতি বছরের জুলাইয়ে সাড়ে ৭ কোটি ইউরোর বিনিময়ে রোমা থেকে লিভারপুলে যোগ দিয়ে ট্রান্সফার ফি রেকর্ড গড়েছিলেন ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন বেকার। কিন্তু, ৫০ লাখ ইউরোর ব্যবধানে মাত্র কয়েক সপ্তাহের মধ্যে তার রেকর্ড ভেঙে দিয়েছেন স্প্যানিশ গোলরক্ষক কেপা আরিজাবালাগা।

চেলসির সঙ্গে ৭ বছরের চুক্তিতে এসেছেন কেপা। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে উচ্ছ্বাস প্রকাশ জানিয়েছেন, “এটি আমার জন্য, আমার ক্যারিয়ারের জন্য এবং আমার ব্যক্তিগত জীবনের জন্যও খুব গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। এই ক্লাবের অনেক বিষয় আমাকে আকৃষ্ট করেছে- ক্লাবের জেতা সবগুলো শিরোপা, খেলোয়াড়, শহর ও ইংলিশ প্রিমিয়ার লিগ। চেলসি আমার ওপর আস্থা রাখায় আমি খুব খুশি।”