• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৪৭ সকাল

মেসি-রোনালদো লড়াই সমাপ্ত!

  • প্রকাশিত ০৭:৪৭ রাত আগস্ট ২৩, ২০১৮
messi ronaldo
মেসি-রোনালদো লড়াই সমাপ্ত। ছবি- গোল ডট কম

“ক্রিস্টিয়ানো রোনালদো চলে যাওয়ায় লিও মেসির সঙ্গে তার লড়াই শেষ হয়েছে বলে মনে হচ্ছে। মানুষ খুব কম সময়ই তাদের একজনকে বাদ দিয়ে অন্যজনের নাম উল্লেখ করে”_ভালভার্দে।

লা-লিগা’র সবচেয়ে বড় আকর্ষণের একটি ছিল ‘এল ক্লাসিকো’তে লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদোর মধ্যকার দ্বৈরথ। তবে ক্রিস্টিয়ানো রোনালদো সম্প্রতি য়্যুভেন্তাসে নাম লেখানোতে এই দুই ফুটবল গোটের ব্যক্তিগত পারফরম্যান্সের লড়াই সমাপ্ত হয়েছে বলে মন্তব্য করেছেন বার্সা কোচ আরনেস্তো ভালভার্দে।

পর্তুগিজ এ তারকা ইংলিশ লিগ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ২০০৯-১০ মৌসুমে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সাথে চুক্তির পর থেকেই ব্যক্তিগত অর্জনের লড়াইয়ে জড়িয়ে পড়েন লিটল ম্যাজিশিয়ানের সাথে। এরপর নয় মৌসুমে লা-লিগার প্রাণভ্রোমর বনে যান এই দুই জিনিয়াস। 

পরিশেষে গ্যালাকটিকোসদের থেকে ১১২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে সিআর-সেভেনকে দলে টানে ইতালিয়ান ক্লাব য়্যুভেন্তাস। আর এতে করে এই দ্বৈরথের সমাপ্তির পাশাপাশি পুরো লা-লিগায় এর প্রভাবের কথাও বলেছিলেন অনেকে।

গত মৌসুমে লা-লিগায় চীরপ্রতিদ্বন্দ্বী রিয়ালকে ১৭ পয়েন্ট ব্যবধানে রেখে শিরোপা জিতেছে কাতালানরা। সদ্য শুরু হওয়া মৌসুমে রোনালদোকে ছাড়া লস ব্ল্যাঙ্কোসদের লড়াইটা দেখতে আগ্রহী বার্সেলোনা কোচ।

বার্সার অফিসিয়াল ম্যাগাজিনকে দেয়া এক সাক্ষাৎকারে ভালভার্দে বলেন, “ক্রিস্টিয়ানো রোনালদো চলে যাওয়ায় লিও মেসির সঙ্গে তার লড়াই শেষ হয়েছে বলে মনে হচ্ছে। মানুষ খুব কম সময়ই তাদের একজনকে বাদ দিয়ে অন্যজনের নাম উল্লেখ করে।”

“এটা রিয়াল মাদ্রিদের ফুটবলে কেমন প্রভাব ফেলবে এবং তারা ট্রান্সফার মার্কেটে কি করতে পারে তা দেখতে অনেক মানুষের মতো আমিও আগ্রহী।“

“রোনালদো অন্য একটা ক্লাবে আছে, এটা লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগে কি প্রভাব ফেলে তা দেখতেও মুখিয়ে আছি।“