• বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ০১:২৩ রাত

উয়েফার বর্ষসেরা লুকা মদ্রিচ

  • প্রকাশিত ০৮:১৮ রাত সেপ্টেম্বর ১, ২০১৮
লুকা মদ্রিচ
উয়েফা বর্ষসেরা হলেন লুকা মদ্রিচ। ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার রাতে মোনাকোতে চ্যাম্পিয়ন্স লিগের ‘ড্র’য়ের অনুষ্ঠানে মদ্রিচের হাতে ভোটে নির্বাচিত সেরা খেলোয়াড়ের পুরষ্কার তুলে দেয়া হয়।

ক্রিস্টিয়ানো রোনালদো ও মোহামেদ সালাহকে টপকে এ বছর উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচ।

বৃহস্পতিবার রাতে মোনাকোতে চ্যাম্পিয়ন্স লিগের ‘ড্র’য়ের অনুষ্ঠানে মদ্রিচের হাতে ভোটে নির্বাচিত সেরা খেলোয়াড়ের পুরষ্কার তুলে দেয়া হয়।

টানা তৃতীয়বারের মতো রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন লিগ জয়ে বড় ভূমিকা রাখেন মদ্রিচ। রাশিয়া বিশ্বকাপে তার অনবদ্য পারফর্মেন্সে প্রথমবারের মতো ফাইনাল খেলে ক্রোয়েশিয়া। রাশিয়ার কাছে ৪-২ গোলের হেরে বিশ্বকাপে রানার্সআপ হয় ক্রোয়াটরা। বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’ জিতেন মদ্রিচ।

চ্যাম্পিয়ন্স লিগ খেলা ক্লাবগুলোর কোচ এবং ইউরোপের আমন্ত্রিত সাংবাদিকদের ভোটে উয়েফা বর্ষসেরা ফুটবলার নির্বাচিত করা হয়।

পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত ক্রোয়াট মিডফিল্ডার বলেন, ‘এটি আমার জন্য একটি অবিশ্বাস্য মুহূর্ত এবং আমি এই মহান পুরস্কার জিতে আনন্দিত ও গর্বিত।

এদিকে বর্ষসেরা নারী খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ডেনমার্ক ও উলফবার্গের পার্নিলে হার্ডার।

জাতিসংঘের শিশু সংস্থা- ইউনিসেফের সাথে দাতব্য কাজসহ মাঠ ও মাঠের বাইরের অর্জনের স্বীকৃতিস্বরূপ বার্ষিক প্রেডিডেন্ট পুরস্কার দিয়ে সম্মানিত করা হয় ইংল্যান্ডের কিংবদন্তী ফুটবলার ডেভিড বেকহামকে।