• বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ০১:২৩ রাত

সাফ চ্যাম্পিয়নশিপে ভুটানকে হারাল বাংলাদেশ

  • প্রকাশিত ০৯:২২ রাত সেপ্টেম্বর ৪, ২০১৮
সাফ চ্যাম্পিয়নশিপে ভুটানকে হারাল বাংলাদেশ
সোমবার সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভুটানের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ছবি: মোঃ মানিক/ঢাকা ট্রিবিউন

ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটের মাথায় ১-০ গোলে এগিয়ে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

সোমবার সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভুটানের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটের মাথায় ১-০ গোলে এগিয়ে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ। সোমবার সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে গোলটি আসে পেনাল্টি থেকে। 

প্রথম মিনিটেই কর্নার পায় বাংলাদেশ, আর ওই কর্নারেই নিজেদের রক্ষণের মধ্যে ফরোয়ার্ড সাদ উদ্দিনকে ফাউল করেন ভুটানের এক ডিফেন্ডার। এতে রেফারি বাজান পেনাল্টির বাঁশি। সুবর্ণ এই সুযোগে বাংলাদেশকে এগিয়ে নেন তপু বর্মণ। স্পট কিক থেকে ঠাণ্ডা মাথায় লক্ষ্যভেদ করেন এই ডিফেন্ডার।

গোল শোধে মরিয়া হয়ে ওঠে ভুটান। ২৪ থেকে ২৬ -এই দুই মিনিটে তিনটি ভালো সুযোগ তৈরি করেছিল ‘ড্রাগন বয়েজ’। কিন্তু গোল করতে ব্যর্থ হয় ভুটান। এভাবেই শেষ হয় খেলার প্রথমার্ধ। 

খেলার দ্বিতীয়ার্ধে বিরতি থেকে ফিরেই পেয়েছে দ্বিতীয় গোলের দেখা পেয়েছে বাংলাদেশ। মাহবুবুর রহমানের চমৎকার ভলিতে ভুটানের বিপক্ষে বাংলাদেশ এগিয়ে যায় ২-০ গোলে। খেলার ৪৮তম মিনিটে দলকে দ্বিতীয় গোল এনে দেন মাহবুবুর রহমান। ডান প্রান্ত দিয়ে দ্রুতগতিতে ভুটানের বক্সের ভেতর ঢুকে পড়ে ডান পায়ের জোড়ালো ভলিতে জালে বল জড়ান তিনি।

এরপর আর চেষ্টা করেও ঘুরে দাঁড়াতে পারেনি ভুটান। ২-০ গোলে ভুটানকে পরাজিত করে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে শুভ যাত্রা শুরু করল বাংলাদেশ।