• বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ০১:২৩ রাত

পাকিস্তানকে হারিয়ে সাফের সেমিফাইনালের পথে বাংলাদেশ

  • প্রকাশিত ০৯:২৭ রাত সেপ্টেম্বর ৬, ২০১৮
পাকিস্তানকে হারিয়ে সাফের সেমিফাইনালের পথে বাংলাদেশ
পাকিস্তানকে হারিয়ে সাফের সেমিফাইনালের পথে বাংলাদেশ। ছবি: মো: মানিক/ঢাকা ট্রিবিউন

খেলার ৮৫ মিনিটের মাথায় তপু বর্মনের হেডে বল জড়ায় পাকিস্তানের জালে।

বৃহস্পতিবার পাকিস্তানকে ১-০ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালের দিকে এক পা এগিয়ে গেলো বাংলাদেশ।

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের প্রথমার্ধে অগোছালো ও অপরিকল্পিত খেলাই নজরে পড়েছে।বঙ্গবন্ধু স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু হওয়া ম্যাচটিতে কোনও দলই নিশ্চিত কোনও সুযোগ তৈরি করতে পারেনি। ফলাফল গোলশূন্য প্রথমার্ধ।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচটিতে রক্ষণের দিকেই বেশি মনোযোগ দিয়েছিল বাংলাদেশদল। কাউন্টার অ্যাটাকে প্রতিপক্ষের রক্ষণে বারকয়েক আক্রমণ চালালেও, তা পরিকল্পনা ছিল না একেবারেই। সুযোগ তৈরিতে তাই পাকিস্তান অনেকটাই ছিল এগিয়ে।

২৯ মিনিটে ভালো সুযোগ পায় পাকিস্তান। কিন্তু তাতে বাংলাদেশের রক্ষণের অবদানই বেশি। স্বাগতিকদের রক্ষণ ভেদ করে বক্সের ভেতর ঢুকে পড়েছিলেন পাকিস্তান ফরোয়ার্ড মুহাম্মদ আদিল। কিন্তু বাংলাদেশের গোলরক্ষক শহীদুল আলম বাঁচিয়ে দেন সে যাত্রা।

খেলার ৩৩ মিনিটের মাথায় বাংলাদেশ তৈরি করে গোল সম্ভাবনা। কিন্তু সে সম্ভাবনা মাটি করে দেন পাকিস্তানের ডিফেন্ডার আবসুলা নাসির কাজী। এরপর আরও কয়েকবার বাংলাদেশ আক্রমণে উঠলেও অ্যাটাকিং থার্ডে গিয়ে আটকে পড়েছে। বিপরীতে পাকিস্তান বাধা পড়েছে স্বাগতিকদের রক্ষণ কিংবা গোলরক্ষকের সামনে।

খেলার ৮৫ মিনিটের মাথায় তপু বর্মনের হেডে বল জড়ায় পাকিস্তানের জালে। সমতা ভেঙে এগিয়ে যায় বাংলাদেশ। বর্তমানে বাংলাদেশ ও পাকিস্তান দুটি দলেরই পয়েন্ট সমান। তবে, ৩ পয়েন্ট অর্জনকারী বাংলাদেশ এগিয়ে আছে গোল ব্যবধানে।