• বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ০১:২৩ রাত

ব্রাজিলের স্থায়ী অধিনায়ক এখন নেইমার

  • প্রকাশিত ১০:০৪ রাত সেপ্টেম্বর ৭, ২০১৮
neymar-1531069429639.jpeg
ব্রাজিলিয়ান ফুটবলার নেইমার। ছবি: রয়টার্স।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচের আগে কোচ তিতে নেইমারের হাতে তুলে দিলেন অধিনায়কের আর্মব্যান্ড।

ব্রাজিল দলের স্থায়ী অধিনায়কত্ব পেলেন নেইমার। শুক্রবার যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচের আগে কোচ তিতে নেইমারের হাতে তুলে দিলেন অধিনায়কের আর্মব্যান্ড। যুক্তরাষ্ট্রের বিপক্ষের ম্যাচে ব্রাজিলের স্থায়ী অধিনায়ক হিসেবেই মাঠে নামছেন নেইমার। বিষয়টি এক প্রতিবেদনে নিশ্চিত করেছে গোল ডটকম।

২৬ বছর বয়সী নেইমার অধিনায়কের আর্মব্যান্ড পাওয়ার পর সাংবাদিকদের বলেন, “আমাকে নির্বাচিত করা হয়েছে কারণ আমি অতীত থেকে শিক্ষা নিয়েছি এবং এই দায়িত্বটি পাওয়ায় আমার জন্য ভালো হয়েছে।”

সমালোচনা এবং সমালোচকদের ব্যাপারে প্রশ্ন করা হলে, ব্রাজিলের নতুন এই অধিনায়ক জানান, “আমার এ বিষয়ে বেশি কিছু বলার নেই। আমি এমন একজন খেলোয়াড় যে মাঠে ১১ বার বল নেই এবং ১০ বারই প্রতিপক্ষের দিকে ছুঁটে যাই। আমার কিন্তু মনে হয় না তারা আমাকে সহজে পার হতে দেবে এবং আমি কিন্তু তাদেরকে বলতেও পারি না যে আমাকে একটা স্কোর করতে দাও। আমি বিশ্বকাপের সময় যথেষ্ট ফাউলের শিকার হয়েছি। এটি খেলায় হয়। বিষয়টি আমার জন্য আরেকটি শিক্ষা।”

এ ছাড়াও নেইমার বলেন, “অধিনায়ক হিসেবে আমার দায়িত্ব অনেক বেশি, কিন্তু ভালো ফুটবল না খেলতে পারলে সে দায়িত্ব পূরণে ব্যর্থ হব।” সমর্থকদের কাছেও এসময় ক্ষমা চান নেইমার। তিনি বলেন, “আমি আমার সমর্থদের কাছে ক্ষমা চাইছি যারা আমাদের উপর এখনও পরাজিত হওয়ার জন্য ক্ষেপে রয়েছেন। আমরা মনে করেছিলাম, বিশ্বকাপ ঘরে নিয়ে আসতে পারব, কিন্তু ব্যর্থ হয়েছি।”