• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

এশিয়া কাপ : উদ্বোধনী ম্যাচে দিশেহারা বাংলাদেশ

  • প্রকাশিত ০৭:১৬ রাত সেপ্টেম্বর ১৫, ২০১৮
এশিয়া কাপ
এশিয়া কাপের উদ্বোধন। ছবি: সংগৃহীত

এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে উদ্বোধনী ম্যাচের শুরুতেই ব্যাটিং ব্যর্থতায় টাইগার স্কোয়াড। সর্বশেষ খবরে ১৮ ওভার শেষে ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৮৫ রান।

এশিয়া কাপ ২০১৮’র উদ্বোধনী ম্যাচে আজ শনিবার বিকালে সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

তবে লাসিথ মালিঙ্গার বোলিং তোপে পড়ে শুরুতেই বিপর্যয়ের মুখে বাংলাদেশ। প্রথম ওভারে দলীয় ১ রানেই ফিরে গেছেন লিটন দাস আর সাকিব আল হাসান। আর দ্বিতীয় ওভারে ইঞ্জুরির শিকার দলের সেরা ওপেনার তামিম ইকবাল রিটায়ার্ড হার্ট হয়ে ফিরলেন প্যাভিলনে। 

এরপর মোহম্মদ মিঠুনের সাথে মিস্টার ডিপেন্ডেবল মুশফিক জুটি বেঁধে হাল ধরেন দিশেহারা বাংলাদেশ ইনিংসের। রানের চাকাটা বেশ স্লথ থাকলেও বিপর্যয়টা সামাল দিয়েছে এই দুই মিডল অর্ডার ব্যাটসম্যান।   

বাংলাদেশ গ্রুপে তৃতীয় দল হিসেবে থাকছে আফগানিস্তান। তাই উভয়ের লক্ষ্য থাকবে ভালোভাবে টুর্নামেন্ট শুরু করা এবং সুপার ফোরের দৌড় থেকে ছিটকে না পড়া।

বাংলাদেশ শিবিরে রয়েছে ইনজুরির ভয়। অল-রাউন্ডার সাকিব আল হাসানের বাঁ হাতের আঙ্গুলে অস্ত্রোপচার করতে হবে, তবে তা পিছিয়ে এশিয়া কাপের শেষে নেয়া হয়েছে। ওপেনার তামিম ইকবালের ডান হাতের আঙ্গুলে এবং অফ-স্পিনার নাজমুল হোসেনের বল করা হাতেও আঘাত রয়েছে।

গত টানা তিনবার এশিয়া কাপ আয়োজন করা বাংলাদেশ ২০১২ সালে ৫০ ওভারের সংস্করণে এবং ২০১৬ সালের টি-২০ সংস্করণে ফাইনাল খেলেছিল। তবে প্রতিবারই শিরোপা অধরা থেকে যায়।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, মোহাম্মদ মিথুন, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন,  মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।