• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন তামিম ইকবাল!

  • প্রকাশিত ০৯:০৭ রাত সেপ্টেম্বর ১৫, ২০১৮
তামিম ইকবাল
কব্জির ইনজুরিতে তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

সুরাঙ্গা লাকমলের বলে পুল করতে গিয়ে বাঁ হাতের আঙুলে চোট পান তামিম। স্ক্যান রিপোর্ট পর্যালোচনার পর আরও বড় দুঃসংবাদ টাইগার শিবিরে। রিস্ট ফ্র্যাকচারের দরুণ আর মাঠে নামতে পারবেন না পুরো টুর্নামেন্টে। ১ম ইনিংস শেষে বিরতীর সময় ঘোষণা আসতে পারে বিসিবি’র।

এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে শুরুটা দুঃস্বপ্নের মতো ছিল বাংলাদেশের। মালিঙ্গার নিয়ন্ত্রিত আগ্রাসী বোলিংয়ের সামনে প্রথম ওভারেই পরাস্ত লিটন দাস ও সাকিব আল হাসান। তবুও আশার প্রদীপ হয়ে বাইশ গজে ছিলেন দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। 

দ্বিতীয় ওভারে সেই ভরসাটুকুও উবে গেল! সুরাঙ্গা লাকমলের বলে পুল করতে গিয়ে বাঁ হাতের আঙুলে চোট পান তামিম। স্ক্যান রিপোর্ট পর্যালোচনার পর আরও বড় দুঃসংবাদ টাইগার শিবিরে। রিস্ট ফ্র্যাকচারের দরুণ আর মাঠে নামতে পারবেন না পুরো টুর্নামেন্টে। ১ম ইনিংস শেষে বিরতীর সময় ঘোষণা আসতে পারে বিসিবি’র।


রিটায়ার্ড হার্ট করে মাঠ ছাড়ার সাথে সাথেই হাসপাতালে নেয়া হয় তামিমকে। সেখানে পরীক্ষা শেষে দেশসেরা ওপেনার মাঠে নামতে পারবেন কিনা সেই অপেক্ষায় বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। রিপোর্ট পাওয়ার পরই তামিমের আঙুলের অবস্থা জানা যাবে।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ম্যানেজার ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, ‘তামিমকে হাসপাতালে পাঠানো হয়েছে। তার ইনজুরি নিয়ে এ মুহূর্তে কিছু বলা সম্ভব নয়। আমরা রিপোর্টের অপেক্ষায় আছি।’

সপ্তাহ দুয়েক আগে এশিয়া কাপের ক্যাম্পে ফিল্ডিং প্র্যাকটিসের সময়ও আঙুলে ব্যথা পেয়েছিলেন তামিম। তাই কয়েকদিন অনুশীলনের বাইরে ছিলেন তিনি। ভিসা জটিলতায় বাংলাদেশ দলের সঙ্গে রওনাও হতে পারেননি। দল আসার চারদিন পর গত বুধবার রাতে দুবাইয়ে পৌঁছান তামিম। বৃহস্পতি ও শুক্রবার অনুশীলন করে তিনি বুঝতে পারেন আঙুলের অবস্থা আগের চেয়ে অনেক ভালো। তাই তামিমকে একাদশে রেখেই শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ।