• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

বিপর্যয় সামলাচ্ছেন লিটন-মুশফিক

  • প্রকাশিত ০৬:৪৮ সন্ধ্যা সেপ্টেম্বর ২৩, ২০১৮
মুশফিক
বিপর্যয় সামলাচ্ছেন মি: ডিপেন্ডেবল। ছবি: ইএসপিএন

সর্বশেষ পাওয়া খবরে, ১৫ ওভার শেষে টাইগারদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৬১ রান।

এশিয়া কাপের সুপার ফোরে রবিবার নিজেদের অস্তিত্ব রক্ষার ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে আবারও ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তন এসেছে। একাদশে ফিরলেও ওপেন করেননি ইমরুল কায়েস। আর স্পিনার হিসেবে সুযোগ পাওয়া নাজমুল হোসেনকে দিয়ে ওপেন করিয়ে ভিন্ন রণনীতি সাজিয়েছেন অধিনায়ক মাশরাফি। 

তবে নতুন কৌশলেও অভাব পূরণ হয়নি তামিমের। ৫ম ওভারে দলীয় ১৬ রানেই নাজমুল হোসেন শান্তকে রহমত শাহের তালুবন্দী করেন আফতাব আহমেদ।  

এর তিন বল পরেই ৩ নম্বরে নামা মোহাম্মদ মিঠুনকেও এলবিডাব্লিউ এর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান মুজীব উর রহমান।

তবে টাইগারদের মিডল অর্ডারের মিঃ ডিপেন্ডেবল মুশফিক, ওপেনার লিটন দাসের সাথে কিছুটা সামলে নিয়েছেন। সর্বশেষ পাওয়া খবরে, ১৫ ওভার শেষে টাইগারদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৬১ রান। 

স্কোয়াড থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত এবং পেসার রুবেল হোসেন।


আরও পড়ুন: বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি বাংলাদেশ-আফগানিস্তান


এর আগে গ্রুপপর্বে আফগানদের বিপক্ষে লজ্জাজনকভাবে হারে বাংলাদেশ। টুর্নামেন্টের শুরু থেকেই তামিম ইকবাল ইনজুরিতে পড়ার কারণে ওপেনিংয়ে ব্যর্থতার বৃত্ত থেকে বেরুতে পারছে না বাংলাদেশ। লিটন দাস এবং নাজমুল হোসেন শান্ত ওপেনিংয়ে ব্যর্থ হয়েছেন।

ওপেনিংয়ের ব্যর্থতার দূর করতে হঠাত করেই দুবাইয়ে পাঠানো হয় ইমরুল কায়েস এবং সৌম্য সরকারকে। সৌম্য একাদশে জায়গা না পেলেও ফিরেছেন ইমরুল। তবে ওপেনিংয়ে তার পরিবর্ত খেলছেন শান্ত।

টুর্নামেন্টে টিকে থাকতে হলে আজকের ম্যাচে বাংলাদেশের জয়ের কোনো বিকল্প নেই।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, মোহাম্মদ মিথুন, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন, নাজমুল হোসেন শান্ত ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শাহজাদ, ইহসানুল্লাহ, রহমত শাহ, আসগার আফগান (অধিনায়ক), হাসমতউল্লাহ শাহীদি, মোহাম্মদ নবী, সামিউল্লাহ সিনওয়ারি, গুলবাদিন নায়েব, রশিদ খান, আফতাব আলম এবং মুজিব উর রহমান।