• রবিবার, মে ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:৫৭ রাত

অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে হংকংকে হারিয়েও শঙ্কায় বাংলাদেশ

  • প্রকাশিত ০২:১৭ দুপুর অক্টোবর ২, ২০১৮
অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ বাংলাদেশ দল
অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে হংকংকে হারিয়েও শঙ্কায় বাংলাদেশ। (ফাইল ছবি) ছবি: সৌজন্যে

হংকংকে ৫ উইকেটে হারালো বাংলাদেশ। কিন্তু বিপদ কাটেনি, পাকিস্তানের রান রেট বাংলাদেশের চেয়ে বেশি।

চট্টগ্রামে অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে হংকংকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।  

শুরুতে টস হেরে ফিল্ডিং নেয় বাংলাদেশ। হংকংকে মাত্র ৯১ রানে গুটিয়ে দিয়েছেন বোলাররাও। শুরুতে শ্রীলঙ্কার কাছে হেরে টুর্নামেন্ট শুরু করায়, এতে টিকে থাকতে ম্যাচটি জেতার কোনও বিকল্প ছিলো না বাংলাদেশের। 

২ ম্যাচ শেষে শ্রীলঙ্কা ৪ পয়েন্ট নিয়ে রয়েছে সবার উপরে। দ্বিতীয় স্থানে বাংলাদেশ রয়েছে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে। আর পাকিস্তান ২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। 

তবে বাংলাদেশের বোলিংয়ের বিপরীতে তাদের স্লথ গতির ব্যাটিং গড়িয়েছে ৪৬.৫ ওভার পর্যন্ত। রিশাদ হোসেন ৭.৫ ওভারে ১১ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। দুটি করে নিয়েছেন মৃত্যুঞ্জয় চৌধুরী ও রাকিবুল হাসান।

জবাবে বাংলাদেশ দ্রুত গতিতে ব্যাট হাতে জবাব দিয়েছে ঠিকই। কিন্তু ৩০ রানেই হারিয়ে বসেছিল ৪ উইকেট। পরে আকবর আলী ও মাহমুদুল হাসান জয় মিলেই বাংলাদেশের বিপদ সামাল দেন। 

২৫ রানে আকবর আলী ফিরে গেলেও,জয় তুলে মাঠ ছেড়েছেন মাহমুদুল হাসান জয়। অপরাজিত ছিলেন ৩২ রানে। তার ২০ বলের দ্রুত গতির ইনিংসে ছিলো ৪টি চার ও একটি ছয়। বাংলাদেশ শেষ পর্যন্ত ১১.২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে।

তবে পাকিস্তানের রান রেট বাংলাদেশের চেয়ে বেশি। তাই পাকিস্তান আজকে জিতলেই সেমিফাইনালে চলে যাবে। একই সঙ্গে যাবে শ্রীলঙ্কা।