• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৫৪ দুপুর

৩ সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়ায় তামিম

  • প্রকাশিত ০৮:৪৫ রাত অক্টোবর ৩, ২০১৮
তামিম ইকবাল
এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে এক হাতে বল মোকাবেলা করছেন তামিম। ফাইল ছবি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী বিসিবির কার্যালয়ে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশের ওপেনার তামিম ইকবালকে অনুশীলনে ফেরার আগে ৩ সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী বিসিবির কার্যালয়ে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'হাতের সমস্যা নিয়ে ইংল্যান্ডের সাউদাম্পটনে একজন হ্যান্ড সার্জনের সঙ্গে যোগাযোগ করেন তামিম। এখন আমাদের ফিজিও থেরাপিস্টরা কাজ করছেনইংল্যান্ডের চিকিৎসকের গাইলডলাইন অনুসরণ করছেন। উনার পরামর্শ অনুযায়ী চার থেকে পাঁচ সপ্তাহ আমরা কিছু স্লিন্ট ইন মবিলাইজেশন চালাবো। আরও সপ্তাহ তিনেক এভাবে চালানোর পরিকল্পনা আছে। অ্যাসেসমেন্টের পর যদি দেখা যায় হাতের ফাংশনালিটি পুরো ফিরে এসেছে তাহলে ক্রিকেট অ্যাক্টিভিটি শুরু করবো। আর যদি দেখা যায় উন্নতি সন্তোষজনক নয়তখন হয়তো আবার রিভিউ করতে হবে। আপাতত আরও সপ্তাহ তিনেকের মতো লাগবে প্রাথমিক রিহ্যাব শেষ করতে।

উল্লেখ্য, এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বাঁ হাতের কব্জিতে চোট পেয়ে মাঠ থেকে বেরিয়ে যান তামিম। পরে দলের বিপর্যয়ের সময়ে ভাঙা হাতে একটি বল মোকাবেলা করে চরম সাহসিকতার পরিচয় দেন তিনি। তার এই সাহসিকতার কারণে ১৪৪ রানের একটি অনবদ্য ইনিংস উপহার দেন মুশফিকুর রহিম যার উপর ভর করে শ্রীলঙ্কার বিরুদ্ধে অবিস্মরণীয় এক জয় পায় বাংলাদেশ।