• শুক্রবার, অক্টোবর ১৯, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১১:২৩ রাত

এখনই সাকিবের আঙুলে অস্ত্রোপচার লাগছে না

  • প্রকাশিত ১২:০৫ রাত অক্টোবর ৮, ২০১৮
ফাইল ছবি
ফাইল ছবি

চলতি বছরের জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিরুদ্ধে ফাইনাল ম্যাচে আঙুলে আঘাত পান সাকিব। হাতের ওই ইনজুরি নিয়েই একের পর এক আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। 

আঙুলে ইনজুরি নিয়ে সাকিব আল হাসান এখন অস্ট্রেলিয়ার মেলবোর্নে। উন্নত চিকিৎসার জন্য গতকাল শনিবার দেশটিতে পৌঁছান তিনি। সেখানে চিকিৎসকরা সাকিবের হাত প্রাথমিক পরীক্ষার পর জানিয়েছেন, এখনই অস্ত্রোপচারের প্রয়োজন নেই সাকিবের।  

তবে শঙ্কার শেষ নেই। তাই এই তারকা অলরাউন্ডারকে ৭২ ঘন্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক সহকারী কোচ মো. সালাউদ্দিন এ তথ্য জানিয়েছেন। 

সালাউদ্দিন বলেন, ‘আমি সাকিবে সংস্পর্শে রয়েছি। সেখানে সে একটি ক্লিনিকে ভর্তি রয়েছে এবং তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। সে জানিয়েছে তার আঙুলে সংক্রমণ এখন আগের চেয়ে ভালো আছে এবং পর্যবেক্ষণ শেষ হলে ডাক্তাররা তাদের সিদ্ধান্ত জানাবেন।’

‘ডাক্তাররা এই মুহূর্তে সাকিবের অস্ত্রোপচার না করার সিদ্ধান্ত নিয়েছেন, এমনকি তার সংক্রামণ ভালো হওয়ার পরও করা লাগবে না। তিন মাস পর সাকিব মাঠে ফিরলে কেমন অবস্থা হয়, প্রথমে তা দেখতে চান ডাক্তাররা। তারা ছয় মাসের আগে অস্ত্রোপচার করার পরিকল্পনা করছেন। তবে মাঠে ফিরে সাকিব কোনো ধরনের অস্বস্তি অনুভব করলে সঙ্গে সঙ্গে পরবর্তী ব্যবস্থার সিদ্ধান্ত নেওয়া হবে।’   

চলতি বছরের জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিরুদ্ধে ফাইনাল ম্যাচে আঙুলে আঘাত পান সাকিব। হাতের ওই ইনজুরি নিয়েই একের পর এক আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। এমন পরিস্থিতিতে বিসিবি কেন সাকিবকে দিয়ে খেলানো হচ্ছে তা নিয়ে বেশ সমালোচনার সৃষ্টি হয়।

সম্প্রতি সেই ইনজুরির জের ধরেই এশিয়া কাপ শেষ না করেই দেশে ফিরে আসতে হয় তাকে। ভর্তি হন রাজধানীর অ্যাপোলো হাসপাতালে। পরে উন্নত চিকিৎসার জন্য সাকিবকে অস্ট্রেলিয়া পাঠানোর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড।