• সোমবার, মে ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

আইসিসি বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়

  • প্রকাশিত ০১:৫৭ দুপুর অক্টোবর ১৭, ২০১৮
আইসিসি বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়
আইসিসি বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়।ছবি: মো: মানিক/ঢাকা ট্রিবিউন

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত রাজধানীর যমুনা ফিউচার পার্কের সেন্টার কোর্টে ক্রিকেটপ্রেমীদের জন্য ট্রফিটি প্রদর্শন করা হবে

বিশ্ব পরিদর্শনের অংশ হিসেবে চারদিনের সফরে ঢাকায় এসেছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ট্রফি।

বুধবার সকাল ৮টা ৪০ মিনিটে ট্রফি বহনকারী এমিরেটস এয়ারওয়েজের একটি ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

রাজধানীর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ট্রফিটি উন্মুক্ত করার পর বুধবার সকাল সাড়ে ১০টায় সুবিধাবঞ্চিত শিশু এবং দুপুর ১২টায় বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা ট্রফির সাথে ছবি তুলবেন।

দ্বিতীয় দিন বৃহস্পতিবার বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত রাজধানীর যমুনা ফিউচার পার্কের সেন্টার কোর্টে ক্রিকেটপ্রেমীদের জন্য ট্রফিটি প্রদর্শন করা হবে।

শুক্রবার (১৯ অক্টোবর) ট্রফি যাবে সিলেট। দিনব্যাপী সফরকালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সকাল সাড়ে ১০টায় সুবিধাবঞ্চিত শিশুরা ট্রফির সাথে ছবি তুলবে। সেই সাথে একই জায়গায় বেলা ১১টা থেকে ৪টা পর্যন্ত ক্রিকেট ভক্তরা ট্রফি দেখার সুযোগ পাবেন। আর সাড়ে ৪টায় ট্রফি নেয়া হবে সিলেট ক্যাডেট কলেজে।

ইউএনবি খবর প্রকাশ করেছে সবশেষ, শনিবার (২০ অক্টোবর) চট্টগ্রামে দিনব্যাপী সফরকালে এমএ আজিজ স্টেডিয়ামে বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ট্রফি দেখার সুযোগ পাবেন সাধারণ দর্শনার্থীরা। তার আগে সকাল সাড়ে ১০টায় সুবিধাবঞ্চিত শিশুরা ট্রফির সাথে ছবি তুলবে।

ইউনিসেফ বাংলাদেশের সৌজন্যে ঢাকা, সিলেট ও চট্টগ্রামের ক্রিকেট ভক্তরা নিজ নিজ শহরে ১০ দশমিক ৮০ কেজি ওজনের এবং ৬৪ সেন্টিমিটার উচ্চতার ট্রফিটি দেখার সুযোগ পাবেন। ট্রফিটি বাংলাদেশ ছেড়ে যাবে ২১ অক্টোবর।

আইসিসির ৫০ ওভারের ম্যাচের মূল প্রতিযোগিতা ‘দ্য আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ ২০১৯’ আগামী বছরের ৩০ মে থেকে ১৪ জুলাই ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হবে।

গত ২৭ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সদরদপ্তর দুবাই থেকে যাত্রা শুরু করে ট্রফিটি। সফর করবে পাঁচ মহাদেশের ২১ দেশের ৬০টি শহর। বাংলাদেশ হবে এটির ষষ্ঠ গন্তব্য। ইতিমধ্যে ওমান, মার্কিন যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা ও পাকিস্তান সফর শেষ হয়েছে।