• সোমবার, জানুয়ারী ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪৫ রাত

সাকিব-তামিম না থাকলেও প্রস্তুত টাইগাররা

  • প্রকাশিত ১২:২১ রাত অক্টোবর ২১, ২০১৮
মাশরাফি বিন মর্তুজা
বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।ছবি : মোঃ মানিক/ ঢাকা ট্রিবিউন।

'সামনে বিশ্বকাপকে চিন্তা করে নতুনদের রাখা হবে। তাদের দেখে নেয়ার এটাই সুযোগ। সেটাও মাথায় রাখতে হবে' বললেন মাশরাফি

আগামীকাল জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করছে স্বাগতিক বাংলাদেশ। দলের দুই সেরা খেলোয়াড় সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করতে হচ্ছে টাইগারদের। সাকিব-তামিম, দুই সেরা খেলোয়াড়ই হাতের ইনজুরিতে ভুগছেন। তবে সাকিব-তামিমকে ছাড়া ওয়ানডে সিরিজ শুরু করতে দল প্রস্তুত বলে জানালেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। 

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথম ওয়ানডের আগে আজ শনিবার এক সংবাদ সম্মেলন এমন কথাই বলেন ম্যাশ। 

দলের এই দুই সেরা খেলোয়াড়ের অনুপস্থিতি সম্পর্কে মাশরাফি বলেন, “সাকিব-তামিম থাকবে না, এটা আগে থেকেই সবাই জানে। সেভাবেই সবাই প্রস্তুতি নিয়েছে, সেরা পারফমেন্স দেয়ার জন্য যা যা দরকার করা হয়েছে। কাল খেলা, সবাই যেটা চাচ্ছে, সেটা যেন করতে পারে।”

নিজেদের শতভাগ উজার করে দিলেই ভালো ফলাফল সম্ভব জানিয়ে নড়াইল এক্সপ্রেস বলেন, “সবার প্রত্যাশা, আমরা জিতব এবং জেতার আশাই করছে সবাই। সেটা খুবই স্বাভাবিক। কিন্তু আমার কাছে মনে হয়, অন্য দলের সাথে যেই চ্যালেঞ্জটা নিয়ে খেলেছি গত এশিয়া কাপে যেভাবে খেলেছি সেটাই থাকবে। আর ওদের প্রায় সব সিনিয়র প্লেয়াররা কাম ব্যাক করেছে। আর ব্জিম্বাবুয়ে দলের সবচেয়ে ভাল রেকর্ড বাংলাদেশেই। সুতরাং আমাদের ১০০ ভাগ দিয়েই খেলতে হবে। হয়তো জিতলে সবাই বলবে, এটাই হওয়ার কথা ছিল। হারলে কিন্ত ভিন্ন কথা হবে, এটাই স্বাভাবিক।”

সিরিজের গুরুত্বটা তরুণদের জন্য কেনো বেশি তাও জানালেন এই পেসার। বললেন, “সামনে বিশ্বকাপকে চিন্তা করে নতুনদের রাখা হবে। তাদের দেখে নেয়ার এটাই সুযোগ। সেটাও মাথায় রাখতে হবে।”