• শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:৪৬ বিকেল

১১ বছর পর মেসি রোনালদোবিহীন এল ক্লাসিকো

  • প্রকাশিত ০২:৩৭ দুপুর অক্টোবর ২১, ২০১৮
ইনজুরিতে পড়েছেন মেসি
গত শনিবার লালিগার ম্যাচে সেভিয়ার বিপক্ষে খেলার সময় নিজের ডান হাতের উপরে বাজেভাবে পড়ে গেলে ডান হাতের কব্জিতে চোট পান মেসি। ছবি: সৌজন্যে।

বার্সেলোনার ক্লাব কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল সামাজিক যোগাযোগ মাধ্যমে জানায় যে ডান হাতের কব্জির হাড়ে চোট পেয়েছেন লিওনেল মেসি

বিগত ১১ বছরের মধ্যে এবারই প্রথম কোন এল ক্ল্যসিকোতে দেখা যাবেনা মেসি কিংবা রোনালদোর জাদুকরী ফুটবল।

রোনালদো দীর্ঘ সোনালি একটি সময় রিয়াল মাদ্রিদে কাটিয়ে এই মৌসুমেই জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন। লা লিগা থেকে তার বিদায়ের সাথে সাথেই সমাপ্ত হয়েছিল এল ক্লাসিকোতে মেসি-রোনালদো দ্বৈরথের। অর্থাৎ আর কখন এল ক্লাসিকোতে একসাথে দেখা যাবেনা এই দুই ফুটবল কিংবদন্তিকে। 

তাও ক্লাসিকো ভক্তদের সান্ত্বনা ছিল অন্তত মেসি তো খেলবেন। তারা কেউই তখনও ভাবতে পারেননি খেলতে পারবেন না মেসিও।   

বার্সেলোনার সর্বকালের রেকর্ড গোলদাতা লিওনেল মেসি আগামী সপ্তাহে এল ক্ল্যাসিকোকে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে পারবেন না।

গত শনিবার লালিগার ম্যাচে সেভিয়ার বিপক্ষে খেলার সময় নিজের ডান হাতের উপরে বাজেভাবে পড়ে গেলে   ডান হাতের কব্জিতে চোট পান ৫ বারের ব্যালন ডি অর জয়ী এই তারকা।


তাঁকে সাথে সাথে মাঠের বাইরে নিয়ে গিয়ে চিকিৎসা দেওয়া হলেও তার ব্যথা না কমায় ম্যাচের ২৬' তম মিনিটে তাঁকে উঠিয়ে নেওয়া হয়।

পরে বার্সেলোনার ক্লাব কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল সামাজিক যোগাযোগ মাধ্যমে জানায় যে ডান হাতের কব্জির হাড়ে চোট পেয়েছেন লিওনেল মেসি। তাকে মাঠের বাইরে থাকতে হবে অন্তত ৩ সপ্তাহ। 

এর মানে এবারের এল ক্লাসিকোতে থাকছেন মেসি কিংবা রোনালদোর কেউই। যা বিগত ১১ বছরের মধ্যে প্রথমবারের মতো ঘটতে চলেছে। 

মেসি-রোনালদো বিহীন রিয়াল-বার্সার এই চিরপ্রতিদ্বন্দ্বীতায় সর্বশেষ এমন ঘটনা দেখা গিয়েছিল ২০০৭ সালের ২৩ ডিসেম্বর। তখন রোনালদো ছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডে আর মেসি ইনজুরীর কারণে ঐ ম্যাচে খেলতে পারেননি।