• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৮ রাত

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন ব্রাভো

  • প্রকাশিত ০৫:০২ সন্ধ্যা অক্টোবর ২৫, ২০১৮
ডোয়াইন ব্রাভো
ডোয়াইন ব্রাভো। ছবি: সৌজন্য

আজ বৃহস্পতিবার (২৫ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজের অবসরের কথা আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন ক্যারিবিয়ান এই ক্রিকেট তারকা

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের দীর্ঘদিন ধরে চলে আসা বিবাদের জের ধরে এবার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।  

আজ বৃহস্পতিবার (২৫ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজের অবসরের কথা আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন ক্যারিবিয়ান এই ক্রিকেট তারকা। 

বিজ্ঞপ্তিতে টি-টোয়েন্টি ক্রিকেটের এই ফেরিওয়ালা লিখেছেন, “আজ ক্রিকেট বিশ্বকে এটা জানাতে চাই যে আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করলাম। আজ থেকে ১৪ বছর আগে ২০০৪ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আমারে যাত্রা শুরু হয়েছিল। আমি এখনও মনে করতে পারি যেদিন ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসের সবুজ গালিচায় ক্যারিবীয় দলের মেরুন ক্যাপ পেয়েছিলাম। সেসময় যে উদ্দীপনা কাজ করছিলো সেটা আমার পুরো ক্যারিয়ারজুড়েই ধরে রেখেছি।”

ক্যারিবিয়ানদের জার্সিতে সর্বশেষ ২০১৬ সালের সেপ্টেম্বরে টি-টোয়েন্টি আর ২০১৪ সালে শেষ ওয়ানডে খেলেছেন ডিজে ব্রাভো। এরপর বোর্ডের সঙ্গে বিবাদের কারণে আর মাঠে নামেননি ডানহাতি এই অলরাউন্ডার। 

২০০৪ সালে আন্তর্জাতিক অভিষেক থেকে ২০১৬ পর্যন্ত মোট ৪০টি টেস্ট, ১৬৪টি ওয়ানডে এবং ৬৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ব্রাভো। 

৪০ টেস্ট খেলে ২২০০ রানের পাশাপাশি ৮৬টি উইকেট শিকার করেছেন তিনি। ওয়ানডেতে ২৯৬৮ রান এবং ১৯৯টি উইকেট। আর ক্রিকেটের শর্টার ভার্সনে ১১৪২ রানের সঙ্গে আছে ৫২টি উইকেট নিয়ে একটি ঝলমলে ক্যারিয়ারের সমাপ্তি টানলেন ডোয়াইন জেমস ব্রাভো।