• সোমবার, আগস্ট ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৬ রাত

হলোনা বোল্টের স্বপ্নপূরণ

  • প্রকাশিত ০২:৪১ দুপুর নভেম্বর ২, ২০১৮
উসাইন বোল্ট
পরীক্ষামূলক অনুশীলন শেষে অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কোস্ট মারিনার্সের চুক্তি নিয়ে মতের মিল না হওয়ায় গতি তারকা উসাইন বোল্টের পেশাদার ফুটবলার হবার স্বপ্নের সমাপ্তি হয়েছে। ছবি: এএফপি।

ছোটবেলার ফুটবলার হবার স্বপ্নপুরণ করতে গত আগস্ট মাসে অস্ট্রেলিয়া পাড়ি জমান ১০০ মিটার স্প্রিন্টে ৮ বারের অলিম্পিক চ্যাম্পিয়ন বোল্ট

পরীক্ষামূলক অনুশীলন শেষে অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কোস্ট মারিনার্সের চুক্তি নিয়ে মতের মিল না হওয়ায় গতি তারকা উসাইন বোল্টের পেশাদার ফুটবলার হবার স্বপ্নের সমাপ্তি হয়েছে।

ছোটবেলার ফুটবলার হবার স্বপ্নপুরণ করতে গত আগস্ট মাসে অস্ট্রেলিয়া পাড়ি জমান ১০০ মিটার স্প্রিন্টে ৮ বারের অলিম্পিক চ্যাম্পিয়ন বোল্ট। তখন থেকেই অস্ট্রেলিয়ার পেশাদার ফুটবল এ-লীগের একটা দলের হয়ে খেলার জন্য চেষ্টা করে যাচ্ছিলেন এই গতিদানব।

পেশাদারলীগে খেলার জন্য বোল্টের এই প্রচেষ্টা ক্রীড়ামোদিদের মধ্যে যথেষ্ট আগ্রহের সৃষ্টি করে। এরপর প্রাক-মৌসুমের একটি খেলায় ২টি গোল করে পেশাদার লীগে তার খেলার সম্ভাবনা আরো উজ্বল করে তোলেন ৩২ বছর বয়সী এই তারকা।

তবে, এ-লীগের দল অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কোস্ট মারিনার্সের সাথে চুক্তিবদ্ধ হওয়ার জন্য ক্লাবটির কাছে স্পন্সর ছাড়াই ২.১ মিলিয়ন মার্কিন ডলার দাবী করেন বোল্টের ব্যবস্থাপকেরা। তবে, তার ফুটবল খেলার সক্ষমতা নিয়ে প্রশ্ন তুলে চুক্তিবদ্ধ করার জন্য উসাইন বোল্টকে তার দাবী করা অংকের মাত্র সামান্য অংশ দিতে রাজি হয় ফুটবল ক্লাবটি।

ক্লাবটি একটি বিবৃতিতে জানায়, আগেই বলা হয়েছিল যে বোল্টের সাথে চুক্তি নিয়ে উদ্ভূত অর্থনৈতিক সমস্যার সমাধানে বোল্টের এজেন্ট রিকি সিমস বাইরের স্পন্সরদের সাথে আলোচনা করছেন। তবে, ক্লাব কর্তৃপক্ষ এবং উসাইন বোল্ট উভয়পক্ষই সহসা এই চুক্তি সম্পাদন করা সম্ভব নয় বলে সিদ্ধান্তে এসেছে।"

উল্লেখ্য, ১০০ মিটার স্প্রিন্টে বিশ্ব রেকর্ডধারী বোল্ট গত বছর অ্যাথলেটিকস থেকে অবসর নেন।

এক আনুষ্ঠানিক বিবৃতিতে উসাইন বোল্ট বলেছে, "আমি সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের মালিক, ব্যবস্থাপনা পরিষদ, স্টাফ, খেলোয়াড় এবং ভক্তদের এখানে থাকাকালীন সময়ে আমাকে এতোটা ভালোবাসা জানানোর জন্য ধন্যবাদ জানাই। আমি সেন্ট্রাল কোস্ট মারিনার্সের উত্তরোত্তর সাফল্য কামনা করি।"

অস্ট্রেলিয়া থেকে বোল্ট এখন ইউরোপে যাবেন বলে জানা গেছে। উল্লেখ্য, এর আগে অস্ট্রেলিয়ার এ-লীগে খেলার জন্য মাল্টার পেশাদার লীগের চ্যাম্পিয়ন ভালেটার প্রস্তাব ফিরিয়ে দিয়ছিলেন জ্যামাইকার এই গতি তারকা।