• বুধবার, নভেম্বর ১৪, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১০:১৫ রাত

নিরাপত্তা ভেঙ্গে ৩ দিনে ২ ভক্ত জড়িয়ে ধরলেন মুশফিককে

  • প্রকাশিত ০৫:১৭ সন্ধ্যা নভেম্বর ৫, ২০১৮
মুশফিকুর রহিম
মুশফিকুর রহিমকে জড়িয়ে ধরলেন এক ভক্ত। ছবি: মো: মানিক/ঢাকা ট্রিবিউন

ম্যাচ রেফারি রঞ্জন মাদুগাল বিষয়টি নিয়ে খুব বেশি উদ্বিগ্ন না হলেও নিরাপত্তাকর্মীদের আরও সতর্ক থাকতে বলেছেন। তবে আইসিসি’কে ম্যাচের রিপোর্ট পাঠানোর ক্ষেত্রে এই ঘটনাগুলোর উল্লেখ সন্দেহাতীত ভাবেই থাকবে

ম্যাচ চলাকালীন তিন দিনে দু’বার মাঠে দর্শক ঢুকে পড়ার ঘটনায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। 

বাংলাদেশ - জিম্বাবুয়ে টেস্টের প্রথমদিনে মাঠে ঢুকে সোজা ক্রিজের কাছে চলে এসে মুশফিকুর রহিমকে জড়িয়ে ধরে এক শিশু। অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাকে ছেড়ে দিলেও নিরাপত্তাকর্মীদের আরও সতর্ক অবস্থানে থাকতে আদেশ দেয় বিসিবি। 

মুশফিকুর রহিমকে জড়িয়ে ধরলেন এক ভক্ত। ছবি: মো: মানিক/ঢাকা ট্রিবিউন

তবে ৩য় দিনে সবাইকে অবাক করে আবারও মাঠে ঢুকেছেন মুশির আরেক ভক্ত। তবে এবার ভক্ত কোনো শিশু নয়। সোমবার জিম্বাবুয়ের ৫ম উইকেট তুলে নিয়ে বাংলাদেশ যখন উদযাপনে ব্যস্ত, তখনই নিরাপত্তাকর্মীদের চোখ এড়িয়ে মাঠে ঢুকে পড়েন এই যুবক।

ঘটনা প্রসঙ্গে বিসিবির নিরাপত্তা ব্যবস্থাপক হোসেন ইমাম সাংবাদিকদের বলেন, “আমরা নিরাপত্তাকর্মীদের আরও কড়া ভাবে নির্দেশ দিতে যাচ্ছি। সবকিছু যেন নির্দেশনা মোতাবেক পালিত হয় তা নিশ্চিত করতে আমাদের আরও স্বক্রিয় থাকতে হবে। জানতে পেরেছি ওই যুবককে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।” মাঠের পূর্ব দিকের নিরাপত্তা বেষ্টনী ভেদ করে ওই যুবক মাঠে ঢুকেছেন বলেও জানান তিনি।

ছবি: মো: মানিক/ঢাকা ট্রিবিউন

বিসিবি কর্মকর্তা জানান, মাঠ ও গ্যালারির নিরাপত্তা নিশ্চিতের দায়িত্ব আইন-শৃঙ্খলা বাহিনীর। বিসিবির ২০ জন নিরাপত্তাকর্মী কেবল সকল ব্যবস্থাপনার দিকটি দেখেন বলেও জানিয়েছেন হোসেন ইমাম। 

সিলেটে এটিই প্রথম আন্তর্জাতিক টেস্ট ম্যাচ। ম্যাচ রেফারি রঞ্জন মাদুগাল বিষয়টি নিয়ে খুব বেশি উদ্বিগ্ন না হলেও নিরাপত্তাকর্মীদের আরও সতর্ক থাকতে বলেছেন। তবে আইসিসি’কে ম্যাচের রিপোর্ট পাঠানোর ক্ষেত্রে এই ঘটনাগুলোর উল্লেখ সন্দেহাতীত ভাবেই থাকবে।