• বুধবার, নভেম্বর ১৪, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১০:১৫ রাত

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

  • প্রকাশিত ১১:৩৪ সকাল নভেম্বর ৬, ২০১৮
জিম্বাবুয়ে
ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ। ছবি: ক্রিকইনফো

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের ১ম টেস্টের ৪র্থ দিনের খেলা মাঠে গড়িয়েছে। জিম্বাবুয়ের দেয়া ৩২১ রানের লক্ষ্যে ব্যাট করছে টাইগাররা। সর্বশেষ , ৫ উইকেট হারিয়ে ১১১ রানে ব্যাট করছে স্বাগতিকরা

দলীয় শতকে পোঁছেই বিদায় অধিনায়ক, পিছু নিলেন নাজমুলও

ইনিংসের ৪১ তম ওভারে শতকে পৌঁছায় বাংলাদেশ। তবে, দলীয় ১০২ রানে আবারও সিকান্দার ঘূর্ণিতে আক্রান্ত টাইগার শিবির। মাহমুদুল্লাহকে শর্টলেগে থাকা অরভিনের তালুবন্দী করলেন এই জিম্বাবুইয়ান ভ্যাটেরান। খানেক বাদেই নাজমুল বিদায় নিলেন অভিষিক্ত মাভুটার বলে। ৩২ বল খেলে ১৩ রান করেন এই তরুণ ব্যাটসম্যান। মধ্যাহ্ন বিরতির পর জানা যাবে মুশফিকের সঙ্গী কে হবেন।

ইমরুলের বেল উড়ালেন সিকান্দার

টাইগার শিবিরে চাপ ধরে রাখতে ত্রুটি করছেন না জিম্বাবুইয়ান বোলাররা। দলীয় ৮৩ রানে নিজের ২য় শিকার করতে ইমরুলের স্ট্যাম্প ভাঙলেন সিকান্দার রাজা। ফেরার আগে ১০৩ বলের মুখোমুখি হয়ে ৪৩ রান করেছেন এই 

সাজঘরে ফিরেছেন লিটন, দেরী করেননি মুমিনুলও 

অপরাজিত থেকে ৪র্থ দিনের শুরুটা ভালোই করেন দুই ওপেনার ইমরুল-লিটন। তবে বিপদজনক হয়ে ওঠার আগেই তা ভাঙতে সক্ষম হোন জিম্বাবুইয়ান স্পিনার সিকান্দার রাজা। দলীয় ৫৬ রানে এলবিডব্লিউ এর ফাঁদে ফেলে ৭৫ বলে ২৩ রান করা লিটন দাসকে শিকার করেন এ অলরাউন্ডার। 

ব্যর্থতার চাদর খুলে বের হয়ে আসতে পারলেন না মুমিনুল। ১১ রান পরেই জার্ভিসের বলে বোল্ড আউট হয়ে মাত্র ৯ রান করে ফেরেন তিনি।


আরও পড়ুন: জয়ের জন্য রেকর্ড গড়তে হবে টাইগারদের


 এর আগে, জয়ের জন্য সফরকারীদের দেয়া ৩২১ রানের লক্ষ্যে গতকাল শেষ সেশনে ২য় ইনিংসের ব্যাটিং শুরু করে। আলোক স্বল্পতার কারণের নির্ধারিত সময়ের ৩৫ মিনিট আগে দিনের সমাপ্তি ঘোষণা করেন আম্পায়াররা। কোনো উইকেট না হারিয়ে দলীয় ২৬ রান থেকে ৪র্থ দিনের খেলা শুরু করেন দুই ওপেনার ইমরুল কায়েস ও লিটন দাস।