• সোমবার, অক্টোবর ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:১৮ দুপুর

বড় ইনিংসের কৃতীত্বটা মুশফিককে দিলেন মুমিনুল

  • প্রকাশিত ০৮:২২ রাত নভেম্বর ১১, ২০১৮
বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট সিরিজ
মুশফিক এবং মুমিনুলের ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে বাংলাদেশ। ছবি: মোঃ মানিক/ঢাকা ট্রিবিউন।

২৪৭ বল খেলে ব্যক্তিগত ১৬১ রানের প্রশংসনীয় ইনিংসে ১৯টি বাউন্ডারি হাঁকিয়েছেন মুমিনুল। চতুর্থ উইকেট জুটিতে মুশফিকের সঙ্গে গড়েন ২৬৬ রানের এক কাব্যিক জুটি

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে নিজের ১৬১ রানের বিশাল ইনিংসের কৃতীত্বটা মিডল অর্ডারের মেরুদন্ড মুশফিকুর রহিমকে দিলেন মুমিনুল হক।

২৪৭ বল খেলে ব্যক্তিগত ১৬১ রানের প্রশংসনীয় ইনিংসে ১৯টি বাউন্ডারি হাঁকিয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। চতুর্থ উইকেট জুটিতে মুশফিকের সঙ্গে গড়েন ২৬৬ রানের এক কাব্যিক জুটি।


আরও পড়ুন: মুমিনুল: এটা আমার ক্যারিয়ারের সেরা শতক


প্রথমদিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, “আমার ইনিংস বড় করতে মুশফিক ভাই আমাকে সাহায্য করেছেন। তিনিই মাঠে আমাকে নির্দেশনা দিয়েছেন। আজকে আমি অনুভব করতে পারলাম, কেন তাকে দেশের সেরা পাঁচজন ক্রিকেটারের মধ্যে একজন বলা হয়। মুশফিক ভাইয়ের সাথে ব্যাটিংয়ের সময় আমি পুরো হৃদয় দিয়ে খেলাটা অনুভব করছিলাম। আমার ব্যাটিংয়ের সময় তিনি আমাকে কিছু পরামর্শ ও নির্দেশনা দিয়েছেন এবং এটি সত্যিই বাইশ গজে আমাকে সাহায্য করেছে।”

৫ উইকেট হারিয়ে দলীয় ৩০৩ রানে প্রথম দিন শেষ করেছে টাইগাররা। ব্যক্তিগত ১১১ রানে মুশফিক ও কোনো বল না খেলে মাহমুদুল্লাহ অপরাজিত আছেন।