• বুধবার, নভেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৯ রাত

নাঈমকে সাহসী স্পিনার আখ্যা দিলেন সাকিব

  • প্রকাশিত ০৮:১১ রাত নভেম্বর ২৪, ২০১৮
নাঈম হাসান
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১ম টেস্টের তৃতীয় দিনে বল করছেন নাঈম হাসান। ছবি: মোঃমানিক /ঢাকা ট্রিবিউন।

প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৬৪ রানের জয়ের পর নাঈমকে প্রশংসায় ভাসিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান

অভিষিক্ত স্পিনার নাঈম হাসানের ভূয়সী প্রশংসা করেছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। নিজের হোমগ্রাউন্ড জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ক্যারিয়ারের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের ১ম ইনিংসে ৫ উইকেট তুলে নিয়ে ক্যারিবীয় শিবিরকে নাস্তানাবুদ করেছেন নাঈম।

দীর্ঘকায় এই স্পিনার তার উচ্চতাকে বোলিং অ্যাকশনে দারুণভাবে কাজে লাগিয়েছেন। এছাড়াও তার বলে রয়েছে দারুণ টার্ন। এই দু'য়ের সমন্বয়কে কাজে লাগিয়ে তিনি তুলে নিয়েছেন ৫ উইকেট।

এর মাধ্যমে তিনি সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টে ৫ উইকেট শিকার করার গৌরব অর্জন করেছেন।


নাঈমের আগে এই রেকর্ডটি ছিল অস্ট্রেলিয়ার প্যাট কামিনসের। ২০১১ সালে তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অভিষেক টেস্টে ৫ উইকেট দখল করেছিলেন তিনি। ঐ সময় কামিনসের বয়স ছিল ১৮ বছর ১৯৩ দিন। অন্যদিকে নাঈম ১৭ বছর ৩৫৫ দিন বয়সেই এই রেকর্ড গড়েছেন গতকাল। 

তাইতো প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৬৪ রানের জয়ের পর নাঈমকে প্রশংসায় ভাসালেন অধিনায়ক সাকিব আল হাসান। সাহসী স্পিনার হিসেবে ভূষিত করলেন তাকে।

নাঈমের সামনে উজ্জ্বল ভবিষ্যৎ রয়েছে উল্লেখ করে বাংলাদেশের টেস্ট অধিনায়ক বলেন, "ডেব্যু ম্যাচ হিসেবে আমার মনে হয় নাঈম অসাধারণ বোলিং করেছে। আজ থেকে গতকাল উইকেটে কিছুটা কম স্পিনার সহায়ক ছিল, সেখানে ও এত ভালো বোলিং করেছে! আমি মনে করি ওর খুবই ভালো ভবিষ্যৎ আছে। ওকে তাড়াতাড়ি অনেক কিছু শিখতে হতে পারে এবং খেলার সাথে সাথে ও সেগুলো শিখবে। সবথেকে ভালো যেটা মনে হয়েছে, ও অনেক সাহসী।"

সিরিজের ২য় ও শেষ টেস্ট আগামী ৩০ নভেম্বর থেকে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে।