• রবিবার, মে ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:৫১ বিকেল

মায়ের নাম লেখা জার্সি পরে মাঠে রাজশাহী কিংস

  • প্রকাশিত ০১:৪২ দুপুর জানুয়ারী ১৬, ২০১৯
মায়ের নামে জার্সি পরে মাঠে নামছে রাজশাহী কিংস
মায়ের নামে জার্সি পরে মাঠে নামছে রাজশাহী কিংস।

মায়ের অবদানকে স্মরণের জন্যেই এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে মনে করছে দলটি

বিপিএলের সপ্তম আসর এ্ররই মধ্যে জমে উঠেছে।নিজ দল আর জার্সির সম্মান রাখতে প্রতিটা ম্যাচেই বেশ দাপটের সঙ্গে মাঠ কাঁপাচ্ছে দলগুলো। তবে আজকে ঢাকা ডাইনামিটসের সঙ্গে রাজশাহী কিংসের ম্যাচটা যেন একটু ব্যতিক্রম। 

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহী দলের খেলোয়াররা একটু ভিন্ন সাজেই মাঠে নামছেন। তাদের জার্সিতে নিজেদের নামের বদলে লেখা হয়েছে মায়ের নাম। আজ দুপুর দেড়টায় শুরু হবে ম্যাচটি। 

গতকাল মঙ্গলবার দলটির পক্ষ থেকে একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে মায়ের নাম লেখা ‘মিনারা’ নামক জার্সি গায়ে দিতে পেরে যারপরনাই উচ্ছ্বসিত অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। তিনি বলেন, 'এ ধরনের অভিজ্ঞতা আমার এবারই প্রথম। মায়ের জন্য কিছু করতে পারা অবশ্যই আমার অনেক বিশেষ কিছু। মায়ের নামে এ জার্সি পরে ম্যাচটিতে জিতবেন এমন প্রত্যাশাই তার।'

শুধু মিরাজ নন, সহ-অধিনায়ক সৌম্যর উত্তেজনাটাও চোখে পড়ার মত। বিপিএলের এবারের আসরে তার  তেমন কোনো উল্লেখযোগ্য অবদান না থাকলেও আজকে নিজের নামের বদলে মায়ের নামে জার্সি ‘নমিতা’ পরে তার সর্বোচ্চটুকুই দিতে পারবেন বলে আশা তার। এ ছাড়াও কোচ হিসেবে দায়িত্বরত ল্যান্স ক্লুসনার বললেন, ‘প্রত্যেকের উচিত দিনের মধ্যে অন্তত একবারের জন্য হলেও মাকে স্মরণ করা।

এর আগে ২০১৬ সালে নিউজিল্যান্ডসের বিপক্ষে প্রথমবারের মত এ ধরনের দৃষ্টান্ত স্থাপন করেছিল ভারত। রাজশাহী কিংসের এই উদ্যোগ যদিও বাংলাদেশে এই প্রথম। মায়ের অবদানকে স্মরণের জন্যেই এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে মনে করছে দলটি।