• বুধবার, আগস্ট ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৩ রাত

টাইগারদের প্রত্যাশা: শিগগিরই ছন্দে ফিরবেন মুস্তাফিজ

  • প্রকাশিত ০৭:৪৪ রাত মে ৮, ২০১৯
মুস্তাফিজ
টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। ছবি: মো. মানিক/ঢাকা ট্রিবিউন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচেও বেশ খরুচে ছিল তার বোলিং ফিগার।

খুব শিগগিরই ছন্দে ফেরার সম্ভাবনা রয়েছে টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের। দলের পেস অ্যাটাকের অন্যতম মূল শক্তি হওয়ায় এই বাঁহাতি বোলারের প্রত্যাবর্তনে দলও হয়ে উঠবে আত্মবিশ্বাসী।

চলমান ত্রিদেশীয় সিরিজের আগে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে মাঠে নামেননি ফিজ। মঙ্গলবার (৭ মে) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে খেললেও বেশ খরুচে ছিল তার বোলিং ফিগার। যেখানে অন্য বোলাররা বেশ হিসেবি ছিলেন, সেখানে ১০ ওভার বল করে মুস্তাফিজ দিয়েছেন ৮৪ রান।

তবে গত ফেব্রুয়ারিতে ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজের তৃতীয় ম্যাচে দশ ওভারে ৯৩ রান দিয়েছিলেন তিনি।

তবে টিম ম্যানেজমেন্টের প্রত্যাশা, খুব শিগগিরই নিজের ছন্দে ফিরে পুরো ফর্ম নিয়ে মাঠে নামবেন মুস্তাফিজ।

এ বিষয়ে বুধবার টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান বলেন, “আসলে কোনো খেলোয়াড়কে শুধুমাত্র স্কোরবোর্ড দেখে বিচার করা উচিত না। আপনাকে মনে রাখতে হবে যে, ইনিংসের যে সময়টাতে ব্যাটসম্যানরা হাত খুলে খেলতে চান মুস্তাফিজ মূলতঃ ওই সময়টাতেই বোলিংয়ে আসেন। এ সময়ে অন্য কোনো বোলার বল করতে গেলে তাকেও রান হজম করতে হয়। এটা আমাদেরকে মাথায় রাখতে হবে।”

তিনি আরও বলেন, “কখনো কখনো আমরা শুধুমাত্র বেশি রান দেওয়া অথবা স্কোর করতে না পারা, এসবের বিবেচনায় খেলোয়াড়দের বিবেচনা করে থাকি। কিন্তু দলের প্রয়োজনে ছোট ছোট অবদান সবসময়ই গুরুত্বপূর্ণ। মুস্তাফিজ হয়ত একটু বেশি রান দিয়েছে কিন্তু শিগগিরই সে ফর্মে ফিরবে।”

প্রসঙ্গত, টাইগারদের হয়ে এখন পর্যন্ত মোট ৪৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে ৪ দশমিক ৮১ ইকোনমি রেটে ৭৯টি উইকেট শিকার করেছেন মুস্তাফিজ।